সহকারী মৌলভী ও আইসিটি সনদধারীদের সুপারিশ নিয়ে যা জানা গেল

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ  © ফাইল ছবি

৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হলেও সহকারী মৌলভী এবং ৬ মাসের ইনফরমেশন ও কমিউনিকেশন টেকনোলজির (আইসিটি) সনদ দিয়ে আবেদনকৃতদের ফল প্রকাশিত হয়নি। আজ বুধবার অথবা আগামীকাল বৃহস্পতিবার এ প্রার্থীদের সুপারিশ করা হতে পারে।

বুধবার (১২ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এনটিআরসিএ’র সচিব জানান, সহকারী মৌলভীদের সুপারিশের বিষয়ে আদালত যে স্থগিতাদেশ দিয়েছিল সেটিতে ভ্যাকেট নিয়ে আসা হয়েছে। কাজেই যে কোনো মুহূর্তে তাদের নিয়োগ সুপারিশের ফল প্রকাশ করা হতে পারে।

ছয় মাসের আইসিটি সনদধারীদের বিষয়ে জানতে চাইলে তিনি আরও বলেন, ৬ মাসের সনদ দিয়ে নিয়োগের সুযোগ নেই। এ বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। আগামীকাল বৃহস্পতিবার আইসিটি সনদধারীদের (যাদের বাকি) সুপারিশ করা হতে পারে।

জানা যায়, গত ৩১ মার্চ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা ছিল। 

৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয় গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন করেছিলেন ২৩ হাজার ৭৩২ জন। এদের মধ্যে প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়। 


সর্বশেষ সংবাদ