মায়ের কাছে ফিরেননি, নিজ জিম্মায় থাকবেন সুকন্যা

সুকন্যা
সুকন্যা   © সংগৃহিত

রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজের ছাত্রী ইয়াশা মৃধা সুকন্যা প্রাপ্তবয়স্ক হওয়ায় তাকে নিজ জিম্মায় থাকার আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম শান্ত ইসলাম মল্লিকের আদালতে এ বিষয়ে শুনানি শেষে এই আদেশ দেন।

এদিন মেয়েকে ফিরে পেতে আদালতে আবেদন করেন সুকন্যার মা নাজমা ইসলাম। এ বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে সুকন্যা তার মায়ের জিম্মায় যেতে অস্বীকৃতি জানায়। তিনি আদালতকে বলেন, মায়ের কাছে গেলে ভালো থাকতে পারব না। নিজ জিম্মায় ফিরতে চাই।

প্রাপ্তবয়স্ক হওয়ায় সুকন্যাকে নিজ জিম্মায় যাওয়ার আদেশ দেন আদালত। 

পুলিশ জানিয়েছে, ২৪ আগস্ট তাকে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। এরপর ভিকটিম সাপোর্ট সেন্টারে রাখা হয় তাকে। এর আগে গত ২৩ জুন থেকে নিখোঁজ ছিলেন সুকন্যা। নিখোঁজের এ ঘটনায় সুকন্যাকে অপহরণ করা হয়েছে বলে তার মা রমনা থানায় মামলা দায়ের করেন। এতে ইশতিয়াক আহমেদ চিশতীসহ অজ্ঞাতনামা আরও দুই তিনজনকে আসামি করা হয়। মামলার আবেদনে বলা হয়, স্কুলের সামনে থেকে সুকন্যাকে অপহরণ করে আসামিরা।

এরমধ্যে, ২০ আগস্ট মা নাজমা ইসলাম লাকী মেয়ের সন্ধানে সংবাদ সম্মেলন করেন। পরে তার সন্ধান পাওয়া গেলে সুকন্যা জানায়, তিনি পরিবারে কাছে ফিরতে চান না। মায়ের বিরুদ্ধে নানা ধরনের নির্যাতনের অভিযোগ আনেন। তার অভিযোগ, তার মা তাকে বিক্রি করে দিতে চেয়েছিল। তবে স্বজনরা চান ইয়াশা তাদের কাছে ফিরে আসুক।


সর্বশেষ সংবাদ