ক্ষয়ক্ষতি হয়নি, যেভাবে আগুনের সূত্রপাত জানাল বাংলাদেশ ব্যাংক

বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে
বাংলাদেশ ব্যাংকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে  © ফাইল ছবি

বাংলাদেশ ব্যাংকের একটি ভবনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এতে কোনো ক্ষয়ক্ষতিও হয়নি। ৩০তলা ভবনের চারতলার রেফ্রিজারেটর থেকে আগুনের সূত্রপাত হয়। অল্প সময়ে তা নিয়ন্ত্রণে আনে সার্বক্ষণিক দায়িত্বে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা।

আগুন নিয়ন্ত্রণে আসার পর সোমবার রাতে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত হয়নি বা কোনো নথিপত্রও পোড়েনি বলেও ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা জানিয়েছেন, চারতলায় চিকিৎসাকেন্দ্রের রেফ্রিজারেটরের কমপ্রেসর থেকে আগুনের সূত্রপাত। দ্রুতই ভবনটিতে কালো ধোঁয়া ছড়িয়ে পড়ে। সার্বক্ষণিক দায়িত্বে থাকা ফায়ার সার্ভিসের সদস্যরা বাংলাদেশ ব্যাংকের অগ্নিনির্বাপণব্যবস্থা ব্যবহার করে দ্রুতই তা নিভিয়ে ফেলেন।

আরও পড়ুন: বাংলাদেশ ব্যাংকে আগুন

এর আগে, এদিন বিকাল ছয়টা ২৫ মিনিটে বাংলাদেশ ব্যাংকে চতুর্থ তলায় আগুন লাগার ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের মতিঝিল টহল ইউনিট তাৎক্ষণিক কাজ শুরু করে। পরে এছাড়া সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে আরও তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, চিকিৎসাকেন্দ্রের ওষুধ বিতরণ কেন্দ্রে থাকা রেফ্রিজারেটরে শর্টসার্কিট থেকে ধোঁয়ার উৎপত্তি হয়, দ্রুতই তা নিভিয়ে ফেলেন ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুনে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।


x