বাংলাদেশ অনেক কিছুতেই বিশ্বকে পথ দেখাচ্ছে: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © সংগৃহীত

বাংলাদেশ অনেক কিছুতেই সারা বিশ্বকে পথ দেখাচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আজকের বাংলাদেশকে নিয়ে আমরা গর্ব করতে পারি। দেশ নারী ক্ষমতায়নে এগিয়েছে।

শনিবার (৭ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবে লেখক মশিউর রহমানের ‘বাঙালির আশীর্বাদ বঙ্গবন্ধু ও শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বাংলাদেশ দুর্যোগ মোকাবিলা, কৃষি উন্নয়ন, খাদ্যনিরাপত্তা এ রকম আরও ক্ষেত্রে বিশ্বকে পথ দেখাচ্ছে। সেই গর্বের বাংলাদেশ করে দিয়েছেন, দিচ্ছেন প্রতি মুহূর্তে যে মানুষটি, তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং যে পথ ধরে তিনি এগিয়ে চলেছেন সে পথ তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথ।

আরও পড়ুন: নতুন শিক্ষাক্রমের পূর্ণাঙ্গ বাস্তবায়ন ২০২৫ সালে: শিক্ষামন্ত্রী

তিনি বলেন, ‘পিতার দেখানো পথে আজকে আমরা চলছি বলেই আমাদের এই অগ্রযাত্রা, অবস্থান। একটা আত্মবিশ্বাস, আত্মমর্যাদা নিয়ে বলতে পারি যে কাঙ্ক্ষিত বাংলাদেশ সেই জায়গায় যাওয়ার সঠিক পথে আমরা আছি।’

মশিউর রহমানের বই প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, ‘লেখার ভেতরে ইংরেজি শব্দ অনেক আছে। এ বিষয়গুলো খেয়াল রাখতে হবে। আমরা আসলে আরও ভালো লেখা চাই। কারণ, তিনি একজন শিক্ষক। তাঁর কাছে প্রত্যাশাটা বেশি। বইটির নাম সত্যি খুব ভালো হয়েছে।’


x