পাহাড়ের ৫৩ জন পাবলিকিয়ানকে  সংবর্ধনা দিল ‘হিল সোসাইটি’

পাহাড়
কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা  © টিডিসি ফটো

দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ৫৩ জন পাহাড়ি কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে সামাজিক সংগঠন 'হিল সোসাইটি

পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের এগিয়ে নিয়ে আসার লক্ষ্যে প্রতিষ্ঠিত 'হিল সোসাইটি' কর্তৃক গত বছর 'ফ্রি এডমিশন কেয়ার'-এর মাধ্যমে প্রায় ২৫০ জন শিক্ষার্থীকে বিভিন্ন ধরনের শিক্ষা সহায়তা ও পরামর্শ প্রদান করা হয়। যার সফলতা পুরো পার্বত্য অঞ্চলের শিক্ষা সচেতন ব্যক্তিদের দৃষ্টিগোচরে আসে। 

সমাজের বিভিন্ন ধরনের গণ্যমান্য ও শিক্ষানুরাগী ব্যক্তিবর্গের উপস্থিতিতে 'হিল সোসাইটি'র অনন্য এ আয়োজন সৌন্দর্যমণ্ডিত হয়। হিল সোসাইটির কর্ণধারদের অক্লান্ত পরিশ্রম প্রোগ্রামকে সাফল্যমণ্ডিত করতে সামগ্রিকভাবে অবদান রাখে। সর্বোপরি, কৃতি শিক্ষার্থীদের উপস্থিতি ও অনুভূতি প্রকাশ প্রোগ্রামে প্রাণসঞ্চারে ভূমিকা রাখে।

আরও পড়ুন: বাড়িতেই সিজার করলেন পশু চিকিৎসক, নবজাতকসহ মায়ের মৃত্যু

হিল সোসাইটি বিশ্বাস করে সমাজ পরিবর্তনের মূল চালিকাশক্তি এ দেশের শিক্ষিত সমাজ। এ শিক্ষিত সমাজ এগিয়ে আসলে পুরো জাতি পরিবর্তন হবে। আর শিক্ষিত সমাজ তখনই সমাজকে পরিবর্তন করতে সক্ষম হবে যখন তারা নৈতিক ও জাগতিকভাবে শক্তিশালী হবে। তাই হিল সোসাইটির অন্যতম উদ্দেশ্য হচ্ছে শিক্ষিত সমাজকে নৈতিক ও জাগতিকভাবে দক্ষতাসম্পন্ন করার কাজে প্রচেষ্টা চালিয়ে যাওয়া। সে উদ্দেশ্যকে সামনে রাখে আগামীতে বিভিন্ন ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে 'হিল সোসাইটি'।


x