করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি: স্বাস্থ্যমন্ত্রী  

খাঁ
স্বাস্থ্যমন্ত্রী   © সংগৃহীত

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি। টিকা গ্রহণ করেছি বিধায় দেশে স্বাচ্ছন্দ্যের সঙ্গে আমরা ঈদ উদযাপন করতে পেরেছি। দেশে প্রায় ৯৮ শতাংশ মানুষকে করোনার টিকা দিতে সক্ষম হয়েছি। যা মোট জনসংখ্যার প্রায় ৭৫ শতাংশ। বুধবার (৪ মে) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, কোনো জাদুমন্ত্রের মাধ্যমে করোনার সংক্রমণ কমে আসেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় আল্লাহর রহমতে আমরা আজ করোনা নিয়ন্ত্রণে রাখতে পেরেছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) থেকে বিশ্বে যে কয়েকটি দেশ বিনামূল্যে করোনার টিকা পেয়েছে বাংলাদেশ-এর মধ্যে প্রথম। তারা দেখেছে বাংলাদেশ সঠিকভাবে টিকা ব্যবহার করেছে। কোনো টিকা নষ্ট করেনি। টিকা দেওয়ার সক্ষমতাও আছে। ডব্লিউএইচও বাংলাদেশকে সবচেয়ে বেশি টিকা দিয়েছে। যার বাজার মূল্য ২০ হাজার কোটি টাকারও বেশি। এই টিকা আমরা বিনামূল্যে পেয়েছি।

তিনি বলেন, দেশের অর্থনীতি চালু আছে, জিডিপি ৬ শতাংশ আছে। যে সমস্ত দেশে করোনা নিয়ন্ত্রণে নেই, সে দেশের অর্থনীতি মন্দার দিকে। পৃথিবীতে যে সমস্ত দেশের অর্থনীতি চাঙ্গা আছে বাংলাদেশ তাদের মধ্যে অন্যতম।

এ সময় জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন, সাধারণ সম্পাদক আব্দুস সালাম, পৌর মেয়র মো. রমজান আলী, আওয়ামী লীগেসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


x

সর্বশেষ সংবাদ