ঈদের নামাজ পড়ে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মৃত্যু

খাঁ
বজ্রপাত   © সংগৃহীত

মোংলা উপজেলায় ঈদের নামাজ পড়া শেষ করে বাড়ি ফেরার পথে বজ্রপাতে মহির শেখ (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩ মে) সকালে আগা মাদুরপাল্টায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি অজিত মজুমদার জানান, ঢালীরখন্ড ঈদগাহে মহির শেখ নামাজ আদায় করেন। সকাল সাড়ে ১০টার দিকে জ্বালানি কাঠ নিয়ে বাড়ি ফিরছিলেন তিনি। পথিমধ্যে বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে স্বজনরা সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।


হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. সেবানন্দ মজুমদার জানান, হাসপাতালে আনার আগে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার জানান, বজ্রপাতে নিহত মহিরের পরিবারকে সরকারি সহায়তা প্রদানের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে টাঙ্গাইলে নদীতে গোসল করতে নেমে বজ্রপাতে তিন কিশোরের মৃত্যু হয়েছে। এছাড়া পাড়ে থাকা দুইজন আহত হয়েছেন। তারা ঈদের নামাজ পড়তে যাওয়ার জন্য সেখানে গোসলে গিয়েছিল। মঙ্গলবার সকালে উপজেলার দশকিয়া ইউনিয়নের হাতিয়া এলাকায় এ ঘটনা ঘটে। ইউনিয়নের চেয়ারম্যান মালেক ভুঁইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত কিশোররা হলেন- উপজেলার হাতিয়া এলাকার মো. আরিফ (১৬), মো. রাকিব (১৫) ও মো. ফয়সাল (১৭)। 

চেয়ারম্যান জানান, ঈদের নামাজ পড়তে যাওয়ায় উদ্দেশ্যে ওই কিশোররা নদীতে গোসল করতে নেমেছিল। তখন বজ্রপাত হয়। এতে তারা গুরুত্বর আঘাত পায়। আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন। তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।


x