করোনায় সতর্ক থেকে আনন্দ উপভোগের আহ্বান রাষ্ট্রপতির

ঈদ শুভেচ্ছা বিনিময়
ঈদ শুভেচ্ছা বিনিময়   © সংগৃহীত

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঈদের শুভেচ্ছা বার্তায় করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে সবাইকে সতর্ক থেকে আনন্দ করতে বলেছেন। মঙ্গলবার (৩ মে) বঙ্গভবন থেকে এক ভিডিও বার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানান তিনি।  

রাষ্ট্রপতি বলেন, করোনা মহামারির কারণে বিগত দুই বছর ঈদসহ কোনো সম্প্রদায়ের কোনো ধর্মীয় উৎসবই প্রত্যাশিত আনন্দঘন পরিবেশে উদযাপন ও উপভোগ করা যায়নি। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে, তাই এবার মানুষের মধ্যে বাঁধভাঙা আনন্দ উপভোগের প্রবণতা দেখা দেবে, এটাই স্বাভাবিক।

তিনি আরও বলেন, তবে একটা কথা মনে রাখতে হবে, করোনা মহামারি নিয়ন্ত্রণে থাকলেও করোনা ভাইরাস পুরোপুরি শেষ হয়ে যায়নি। বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, চলাফেরা ও জীবনাচারে সাবধানতা অবলম্বন না করলে যেকোনো সময় করোনা পরিস্থিতি খারাপ হয়ে যেতে পারে। আনন্দ করতে গিয়ে যেন আমরা বিপদকে ডেকে না আনি। তাই আসুন স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালন করি, দেশকে করোনামুক্ত রাখি।  

রাষ্ট্রপতি বলেন, একমাস সিয়াম সাধনা এবং আত্মশুদ্ধির ঐকান্তিক প্রচেষ্টার পর মুসলমানদের জন্য আজ একটি খুশির দিন-পবিত্র ঈদুল ফিতর। আমি পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীসহ সমগ্র বিশ্ববাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। শুধু নিজেকে বা পরিবারকে নিয়ে নয় বরং আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশী, বন্ধু-বান্ধব সকলকে নিয়ে একসঙ্গে ঈদ উৎযাপনের মধ্যেই ঈদের প্রকৃত আনন্দ। আমি দেশবাসীকে ধনী-দরিদ্র নির্বিশেষে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে  উপভোগের আহ্বান জানাচ্ছি।

এবারের ঈদেও জাতীয় ঈদগাহে যাননি রাষ্ট্রপতি। ঈদের দিন সকাল সাড়ে ৯টায় স্বাস্থ্যবিধি মেনে বঙ্গভবনের দরবার হলে পরিবারের সদস্য এবং কর্মকর্তাদের সঙ্গে ঈদের নামাজ পড়েন তিনি।


সর্বশেষ সংবাদ