ঈদে পূর্ণাঙ্গ উৎসব ভাতা চায় বাংলাদেশ শিক্ষক সমিতি

বাংলাদেশ শিক্ষক সমিতি
বাংলাদেশ শিক্ষক সমিতি  © সংগৃহীত

ঈদে পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি করেছেন বেসরকারি শিক্ষকদের সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)। এ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন বাশিস নেতারা। এ দাবিতে প্রধানমন্ত্রী কার্যালয়ে একটি আবেদনপত্র পাঠিয়েছেন বাশিস নেতারা।

গতকাল রোববার পূর্ণাঙ্গ উৎসব ভাতার প্রাপ্তির জন্য আবেদনপত্র পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব আব্দুর রহমান।

স্মারকলিপিতে বলা হয়, শিক্ষকরা ২০০৪ সাল থেকে মূল বেতনের ২৫ শতাংশ উৎসব ভাতা পেয়ে আসছেন। অন্য পেশাজীবীরা পান ১০০ শতাংশ। তাই ঈদের আগেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা ঘোষণা করার অনুরোধ জানান শিক্ষকরা।

আরও পড়ুন: বিশেষ গণবিজ্ঞপ্তির ফল নিয়ে যা বললেন এনটিআরসিএ চেয়ারম্যান

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আবেদনপত্রে বলা হয়, বেসরকারি শিক্ষকরা অধিকাংশই স্বাধীনতা স্বপক্ষের এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গঠনকৃত আওয়ামী লীগের সমর্থনকারী। তারা দীর্ঘ ২০০৪ সাল থেকে মূল বেতনের ২৫ শতাংশ উৎসব ভাতা পেয়ে আসছেন। বঙ্গবন্ধুর এই বাংলায় অন্য কোনো পেশাজীবীদের এমন হীন ২৫ শতাংশ উৎসব ভাতা নাই। সকলেই পান ১০০ শতাংশ। তাই এমন হীন ২৫ শতাংশ থেকে পূর্ণাঙ্গ করতে আপনিই মুক্তির একমাত্র ভরসা। এই মুজিব শতবর্ষে পবিত্র রমজানের ঈদের পূর্বেই পূর্ণাঙ্গ শতভাগ উৎসব ভাতা ঘোষণা দিয়ে আমাদের ধন্য করার বিনীত সবিনয় অনুরোধ করছি।

এ ছাড়া আরও বলা হয়, সামনে জাতীয় নির্বাচন। এখনই বিভিন্ন অপশক্তি ঐক্যবদ্ধভাবে মাঠে নেমেছে। আমরা শিক্ষকেরা ঐক্যবদ্ধ আছি। আপনি ডাকলে আমরা পাশে থাকব সব সময়।

স্মারকলিপির বিষয়ে বাশিসের মহাসচিব আব্দুর রহমান বলেন, ‘শিক্ষক সংগঠনগুলোর বা শিক্ষকদের প্রত্যাশা মুজিব শতবর্ষে সরকার বেসরকারি শিক্ষক-কর্মচারীদের ঈদে পূর্ণাঙ্গ উৎসব ভাতা দেবে। তাই আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছি। আমরা উনার ঘোষণার অপেক্ষায় আছি।

‘এ ছাড়া সরকারি শিক্ষক কর্মচারীদের মতো বাড়িভাড়া, চিকিৎসা ভাতা ও মাধ্যমিক স্কুল শিক্ষক-কর্মচারীদের চাকরি জাতীয়করণ যেন করা হয় সেই প্রত্যাশাও আমরা করছি।


সর্বশেষ সংবাদ