পরিচয় গোপন করায় সানি লিওনের বাংলাদেশ সফর বাতিল: তথ্যমন্ত্রী

হাছান মাহমুদ
হাছান মাহমুদ   © ফাইল ফটো

তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, ভারতের ১০ শিল্পীকে বাংলাদেশে আসার জন্য অনুমতি দেওয়া হয়ে ছিল। যেখানে সানি লিওনও একজন ছিলেন। কিন্তু তিনি সানি লিওন নামটি ব্যবহার না করে, অন্য নামে ও মার্কিন নাগরিক হিসেবে নাম নিবন্ধন করে ছিলেন। পরিচয় গোপন করার কারণেই তার বাংলাদেশে আসার অনুমতি বাতিল করা হয়েছে।

শুক্রবার (১১ মার্চ) বিকালে মুক্তিযুদ্ধ জাদুঘরে আয়োজিত এক অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, সিনেমার খারাপ দিন কেটে গেছে। আগামীর দিন ভালোই হবে, সিনেমা খারাপের দিকে যাবে না।

তথ্যমন্ত্রী বলেন, অনুদান নির্ভর শিল্প সিনেমা নয়। ভালো সিনেমা নির্মাণে জন্য অনুদান দেওয়া হয়। সিনেমা শিল্প বিকাশে যে পদক্ষেপ নেওয়া দরকার তা সরকার নিচ্ছে।

প্রসঙ্গত, সোলজার চলচ্চিত্রে অংশ নেওয়ার জন্য ভারতীয় ১০ অভিনয় শিল্পী-কলাকুশলী ও একজন আমেরিকান অভিনেত্রীকে শর্ত সাপেক্ষে বাংলাদেশে আগমনের অনুমতি ও ওয়ার্ক পারমিট দেওয়া হয়। এ বছরের ৫ মার্চ থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত তাদের সোলজার চলচ্চিত্রে অংশ নেওয়ার কথা ছিল।

এরা হলেন- কৌসানী মুখার্জি, রাহুল দেব কৌশাল, রাজেশ কুমার শর্মা, রজতাভ দত্ত, বরজ কল, শান্তি লাল মুখার্জি, খরাজ মুখার্জি।

এছাড়া পারমিট প্রাপ্তদের মধ্যে রয়েছেন- ক্যামেরাম্যান বিক্রম আনন্দ সাবেরাওয়াল, সুপ্রিয় দত্ত, নায়িকার সহকারী দেবাশীষ মুখার্জি।

তালিকায় আমেরিকান অভিনেত্রী হলেন - করণজিৎ কাউর ওয়েভার। তবে তিনি বিশ্বব্যাপী সানি লিওন নামেই পরিচিত।

আরও পড়ুন : সানি লিওনের বাংলাদেশ সফর বাতিল করলো সরকার

জানা যায়, ২০১৫ সালেও একটি ইভেন্টে অংশ নিতে সানি লিওনের বাংলাদেশে আসার কথা ছিল। সে সময় বাংলাদেশের ধর্মীয় সংগঠনগুলো প্রবল আপত্তি তোলে। দেশব্যাপী বিক্ষোভও হয়। পরে আয়োজকরা সানি লিওনের সফর বাতিলের ঘোষণা দেয়।

ভারতীয় বংশোদ্ভূত কানাডীয় এবং মার্কিন অভিনেত্রী সানি লিওন আলোচনায় আসেন পর্নস্টার হয়ে। পরে ব্যস্ত হন বলিউড সিনেমায় আইটেম গার্ল হিসেবে। কখনো কখনো নায়িকার চরিত্রেও পর্দায় আসেন তিনি।

এই অভিনেত্রীর পারিবারিক নাম করণজিৎ কর ভোহরা। ২০১১ সালে সানি লিওন বিয়ে করেন ড্যানিয়েল ওয়েবারকে। এরপর স্বামীর নামের শেষাংশ তার নামের শেষে ব্যবহার করেন তিনি। এজন্য অফিসিয়াল নাম করণজিৎ কর ওয়েভার।


সর্বশেষ সংবাদ