ঋণের টাকা শোধ করতে না পারায় স্কুলশিক্ষকের আত্মহত্যা

অমুল্য চন্দ্রের লাশ
অমুল্য চন্দ্রের লাশ  © সংগৃহীত

ঋণের টাকা শোধ করতে না পারায় বিষপানে এক স্কুল শিক্ষক আত্মহত্যা করেছেন। সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাজশাহীর বাঘা উপজেলায় এই ঘটনা ঘটে।

আত্মহত্যা করা ওই শিক্ষকের নাম অমুল্য চন্দ্র। তার বাড়ি বাঘা উপজেলার বাউসা বেনুপুর গ্রামে। স্থানীয় একটি স্কুলে শিক্ষকতা করতেন তিনি।

জানা গেছে, সংসার চালাতে গিয়ে প্রতিবেশীদের কাছে সুদের ওপর টাকা ধার নিয়েছিলেন অমুল্য চন্দ্র। তবে টাকা নেওয়ার পর সময়মতো পরিশোধ করতে না পারায় দিনের পর দিন সুদের পরিমাণ বাড়তে থাকে। ফলে প্রায় দিনই কোনো না কোনো পাওনাদার তার বাড়িতে এসে টাকার জন্য চাপ দিতেন। সর্বশেষ রবিবার সকালে তার দ্বিতীয় স্ত্রী স্বামীর ওপর রাগ করে বাবার বাড়ি চলে যান। এর পরদিন সোমবার সকালে তিনি বিষপান করেন।

আরও পড়ুন: এসএসসি পরীক্ষা শুরু ১৯ জুন, এইচএসসি ২২ আগস্ট

অমুল্য চন্দ্রের ভাতিজা বিপ্লব কুমার জানান, গতকাল সকালে চাচা বাড়ি থেকে বাইরে বের না হওয়ার এক পর্যায়ে আমি ওই বাড়িতে প্রবেশ করি। এ সময় চাচা বিছানায় শুয়ে ছিলেন। আমি সেখানে গিয়ে দেখি, চাচার মুখ দিয়ে ফ্যানা বের হচ্ছে এবং বিষের গন্ধ বের হচ্ছে। এ সময় সেখানে একটি বিষের বোতল পড়েছিল। আমি বিষয়টি বুঝতে পেরে স্থানীয় লোকজনের সহায়তায় জরুরি ভিত্তিতে তাকে বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাই। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে রামেক হাসপাতালে রেফার করেন। কিন্তু পথে পুঠিয়া-আড়ানী সড়কের মধ্যে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আরও পড়ুন: জবিতে এখনও ১৯০ আসন ফাঁকা, সাক্ষাৎকার ৩ মার্চ

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে একজন উপ-পরিদর্শককে পাঠিয়েছি। অমুল্য চন্দ্র যে বিষপান করেছেন, তাতে কোনো সন্দেহ নেই। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।


সর্বশেষ সংবাদ