শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের গুজবে কান দেবেন না: শিক্ষামন্ত্রী (ভিডিও)

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © টিডিসি ফটো

দেশে করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে গুজবে কান না দিতে সবার প্রতি আহবান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ রবিবার (৯ জানুয়ারি) দুপুরে সাভারের আশুলিয়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ আহবান জানান। 

বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী। 

শিক্ষামন্ত্রী বলেন, আজ কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে আমাদের মিটিং আছে। শিক্ষার্থীদের করোনার টিকাদান কার্যক্রম জোরেশোরে চলছে। সবাইকে টিকার আওতায় নিয়ে এসে কিভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা যায়, সে চেষ্টাই করছি আমরা। তবে এটাও ঠিক, যদি মনে হয় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে সংক্রমণ বাড়বে, তখন আমরা বন্ধ করে দেবো হয়তো।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি শিক্ষাপ্রতিষ্ঠান সুরক্ষিত রেখে সংক্রমণ কীভাবে এড়াতে পারি। যারা বলছেন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত হয়েছে বা বন্ধ হয়ে যাচ্ছে তারা শুধুমাত্র একটি সেনসেশনালিজম ক্রিয়েট করার জন্য এটি করছে। সব সময়ই এমন গুজব ছড়ানো হয়। আপনারা গুজবে কান দেবেন না। যদি বন্ধ করতে হয় আমরা বলবো।

“প্রয়োজনে আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করবো। তবে যতক্ষণ পর্যন্ত সে প্রয়োজনটা না অনূভত হবে ততক্ষণ নিশ্চয় আমরা বন্ধ করবো না। আমরা চাই শিক্ষার্থীরা স্বাভাবিক একটি শিক্ষাব্যবস্থা ফিরে যাক। কাজেই আমাদের সবাইকে স্বাস্ববিধি মানে হবে ও দায়িত্বশীল হতে হবে।”


সর্বশেষ সংবাদ