আজ থেকে চট্টগ্রামে হাফ ভাড়া কার্যকর

 চট্টগ্রামে হাফ ভাড়া কার্যকর
চট্টগ্রামে হাফ ভাড়া কার্যকর  © সংগৃহীত

আজ থেকে চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য গণপরিবহনে হাফ ভাড়া কার্যকর হয়েছে। তবে শিক্ষার্থীদের জন্য কিছু শর্ত দেওয়া হয়েছে, যারা এই শর্ত মানবেন তার এই সুবিধা পাবেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন বাস মালিক সমিতির সভাপতি বেলায়েত হোসেন বেলাল বলেন, ‘গণপরিবহনে আজ শনিবার থেকে সব শিক্ষার্থীরা হাফ ভাড়া দিতে পারবে। তবে গণপরিবহনে শিক্ষার্থীদের অবশ্যই ছবিযুক্ত নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ড সাথে রাখতে হবে।

আরও পড়ুন: যে তিনটি নাম বললে দেশে থাকতে পারবেন না তাহসান

সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত হাফভাড়া কার্যকর হবে। সরকারি, সাপ্তাহিক ছুটি ও শিক্ষার্থীদের মৌসুমী ছুটির সময় হাফভাড়া কার্যকর হবে না। হাফভাড়া শুধুমাত্র চট্টগ্রাম মহানগরের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

আরও পড়ুন: বাংলাদেশে ওমিক্রন শনাক্ত

শিক্ষার্থীরা যেন বাস চালক বা হেলপারের সাথে বাক-বিতণ্ডায় না জড়ান সে অনুরোধ করেন তিনি। আর ছাত্র-ছাত্রীদের কোনো অভিযোগ থাকলে সমিতির কাছে জানাতে বলেন তিনি।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষা দিচ্ছে দৃষ্টিহীন সেই চয়ন

প্রসঙ্গত, সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৫ ডিসেম্বর সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে বেশকিছু শর্ত রেখে ১১ ডিসেম্বর থেকে গণপরিবহনে শিক্ষার্থীদের হাফভাড়া কার্যকরের বিষয়টি ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ।


সর্বশেষ সংবাদ