আন্দোলনকারীরা মেয়র তাপসের সাক্ষাৎ চান

আন্দোলনকারীরা মেয়র তাপসের সাক্ষাৎ চান
নগর ভবনের সামনে শিক্ষার্থীদের বিক্ষোভ।  © সংগৃহীত

নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানের নিহতের বিচার চেয়ে আন্দোলনে নামা শিক্ষার্থীরা নগর ভবনে জড়ো হয়েছেন। তারা ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের সাক্ষাৎ চেয়েছেন।

এই ঘটনার বিচারের দাবিতে বৃহস্পতিবার (২৫ নভেম্বর)  বেলা ১১টা থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে বিক্ষোভ মিছিল করছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

এর মধ্যে নটর ডেমের শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে সমাবেশ শুরু করে মতিঝিল শাপলা চত্বর থেকে। ঘণ্টা খানেক পর তারা অবস্থান নেয় গুলিস্তানের জিরো পয়েন্টে। তাদের অবস্থানের কারণে গুলিস্তান এলাকায় সৃষ্টি হয় তীব্র যানজটের।

নিরাপদ সড়কের দাবিতে জিরো পয়েন্টে দুপুর দেড়টার দিকে ১০ দফা ঘোষণা করে আন্দোলনকারীরা। এরপর সেখান থেকে গিয়ে তারা অবস্থান নেয় পাশ্ববর্তী নগর ভবনের সামনে। মেয়র তাপসের সাক্ষাত চান তারা।

জিরো পয়েন্টে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বেলা ২টার দিকে নগর ভবনের প্রধান ফটকের সামনে আসেন শিক্ষার্থীরা। বিকেল ৩টায় নগর ভবনের নিচের সিঁড়িতে অবস্থান নেন তারা।

মেয়র তাপস বলেছেন ছাত্রদের একটি প্রতিনিধি দলের সঙ্গে কথা বলতে চান বলছেন শিক্ষার্থীরা। তবে শিক্ষার্থীদের চাওয়া মেয়র সবার সামনে আসুক। মেয়র তোমার দেখা চাই, নাঈম হত্যার বিচার চাই, উই ওয়ান্ট জাস্টিস ইত্যাদি স্লোগান ধরছেন শিক্ষার্থীরা।

 


মন্তব্য

সর্বশেষ সংবাদ

x