বৈশ্বিক প্ল্যাটফর্মে সানিয়াত সাত্তারের দ্বিতীয় সিঙ্গেল ‘ইয়ু অ্যান্ড মি’

সানিয়াত সাত্তার, ‘ইয়ু অ্যান্ড মি’র পোস্টার এবং সারাহ বিল্লাহ
সানিয়াত সাত্তার, ‘ইয়ু অ্যান্ড মি’র পোস্টার এবং সারাহ বিল্লাহ  © সংগৃহীত

শিল্পী সানিয়াত সাত্তারের ইংরেজি ভাষায় সাড়া ফেলা প্রথম সিঙ্গেল ‘লাভ ব্লাইন্ডেড’র পর দ্বিতীয় সিঙ্গেল ‘ইয়ু অ্যান্ড মি’ প্রকাশ পেতে যাচ্ছে বৈশ্বিক প্ল্যাটফর্মে। গানের কথা, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন সানিয়াত সাত্তার নিজেই। সবকিছু ঠিকঠাক থাকলে আগামীকাল রোববার ২৯ আগস্ট প্রকাশ পেতে যাচ্ছে ‘ইয়ু এন্ড মি’।

এই গানে সানিয়াতের সাথে কণ্ঠ দিয়েছেন বাংলা গানের স্বনামধন্য শিল্পী সারাহ বিল্লাহ। এর আগে সারাহ বিল্লাহর আরও কয়েকটি বাংলা গানের অ্যালবাম বেরিয়েছে যার মধ্যে উল্লেখযোগ্য হল ‘মোমের আলো’ ও ‘শুধু তোমাকে’। তবে ‘ইয়ু অ্যান্ড মি’ সারাহ বিল্লাহর ইংরেজি ভাষায় গাওয়া প্রথম আন্তর্জাতিকভাবে প্রকাশিত গান।

এ প্রসঙ্গে সারাহ বিল্লাহ বলেন, ‘সানিয়াত আমার বিশ্ববিদ্যালয়ের বন্ধু। সে আমাকে এই গানের কণ্ঠ দেয়ার আমন্ত্রণ জানানোর পর একটু সঙ্কোচ ছিল, কারণ আমার ইংরেজি গান সেভাবে কখনও করা হয়ে ওঠেনি। কিন্তু বন্ধুর আমন্ত্রণে সাড়া না দিয়ে পারলাম না। আর সানিয়াত শুধু ভালো সুরকার আর শিল্পীই নন, সে একজন ভালো সঙ্গীত পরিচালকও। সব মিলে অসম্ভব সুন্দর একটা গান তৈরি হয়েছে।’

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় খুলতে শিক্ষার্থীদের টিকাদানই একমাত্র বাধা

সানিয়াত সাত্তার তার অভিজ্ঞতা ব্যাক্ত করতে গিয়ে বলেন, ‘ইয়ু অ্যান্ড মি’ গানের সুর আর ট্র্যাক অনেক আগেই তৈরি করা ছিল, কিন্তু গানের প্রয়োজনে আমি নারী কণ্ঠ খুঁজছিলাম। ঘটনাচক্রে কানাডা প্রবাসী বন্ধু সারাহ এই সময়ে দেশে বেড়াতে এলে আমি তাকে আমার সাথে গাইতে বলি। আর তৈরি হয়ে গেলো ‘ইয়ু অ্যান্ড মি’। সারাহ অনেক গুণী শিল্পী আর নিঃসন্দেহে অনেক ভালো কাজ করেছে। আশাকরি শ্রোতাদের গানটি ভালো লাগবে।’

ইলেক্ট্রোপপ ধারার ‘ইয়ু অ্যান্ড মি’ গানটি প্রকাশিত হয়েছে অস্ট্রেলিয়ার গান বক্স মিউজিক এর ব্যানারে। গানটি একযোগে আইটিউন্স, স্পটিফাই, অ্যামাজন মিউজিক সহ বিশ্বের ২৩০টিরও বেশি অনলাইন মিউজিক স্ট্রিমিং প্লাটফর্মে শোনা যাবে।

আরও পড়ুন: মেডিকেল কলেজ খোলা নিয়ে বৈঠক বুধবার

উল্লেখ্য, সানিয়াতের গত জুলাই মাসে প্রকাশিত প্রথম সিঙ্গেল ‘লাভ ব্লাইন্ডেড’ বিশ্বব্যাপী সাড়া ফেলেছিল। গানটির গীতিকার ছিলেন অনুরুপ আইচ। সুরকার ও পরিচালক হিসেবে ছিলেন সানিয়াত নিজেই।

সানিয়াত সাত্তার পেশাগত কারণে পৃথিবীর বিভিন্ন জায়গায় থেকেছেন, সেখানে গান শিখেছেন এবং সংগীতের ওপর প্রশিক্ষণ নিয়েছেন।

বর্তমানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন ড. সানিয়াত সাত্তার।


সর্বশেষ সংবাদ