ফেরির ধাক্কায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়নি: পরিচালক

ফেরির ধাক্কায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক
ফেরির ধাক্কায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন প্রকল্প পরিচালক  © সংগৃহীত

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারের সঙ্গে যাত্রীবাহী ফেরি ‘শাহজালাল’-এর ধাক্কায় পদ্মা সেতুর কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছেন পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম। আজ শুক্রবার বিকেলে তিনি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরিচালক শফিকুল ইসলাম বলেন, পদ্মা বহুমুখী সেতুর পিলারের সঙ্গে রো রো ফেরির সংঘর্ষের ঘটনায় সেতুর কোনো ক্ষতি হয়নি। যেটুকু আঘাত লেগেছে, সেটা নিয়ে চিন্তিত নন পদ্মা সেতু নির্মাণ সংশ্লিষ্টরা।

তিনি বলেন, এতে সামান্যই ক্ষতি হয়েছে। এটা কোনো ব্যাপার না। ধাক্কা লাগতে পারে এমন চিন্তা তো আমাদের ছিল, যেহেতু বড় নদীর মধ্যে বড় জাহাজ যাবে। সেই প্রভিশন আছে, ধাক্কা লাগতে পারে।

এর আগে, এদিন সকাল পৌনে ১০টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে রো রো ফেরি শাহজালালের পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সাথে ধাক্কা লাগে।

আহত ২৫

পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে রো রো ফেরি শাহ জালালের অন্তত ২৫ যাত্রী ও ফেরির স্টাফ আহত হয়েছেন। ফেরি শাহ জালালের মাস্টার আবদুর রহমান জানান, নদীর মধ্যে পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের কাছে এলে ফেরির বৈদ্যুতিক সার্কিট পড়ে যায়। এতে স্টেয়ারিংও বন্ধ হয়ে যায়। সে সময় ফেরিটি নিয়ন্ত্রণ হারিয়ে খুঁটিতে ধাক্কা লাগে।

৪ সদস্যের তদন্ত কমিটি

নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর পিলারের সাথে ফেরি শাহজালালের সংঘর্ষের ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি। কমিটিকে তিন দিনের মধ্যে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের কাছে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান তদন্ত কমিটির আহ্বায়ক। কমিটির অন্য সদস্যরা হলেন- বিআইডব্লিউটিএ’'র পরিচালক (নৌসংরক্ষণ) এম শাহজাহান, বিআইডব্লিউটিসির এজিএম (মেরিন) আহমেদ আলী এবং এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান।

ফেরির মাস্টার সাময়িক বরখাস্ত

পদ্মা সেতুর একটি পিলারে ধাক্কা দেওয়ার ঘটনায় মুন্সিগঞ্জের শিমুলিয়া-মাদারীপুরের বাংলাবাজার নৌ রুটে চলাচলরত ফেরি শাহ্ জালালের মাস্টারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) এক বিজ্ঞপ্তিতে এই বরখাস্তের কথা জানানো হয়।


সর্বশেষ সংবাদ