হাজী ম্যানশনের আগুন নিয়ন্ত্রণে, নিহত ২

গোডাউন
আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা  © সংগৃহীত

রাজধানীর আর্মানিটোলার হাজী ম্যানশনের ৬ষ্ঠ তলায় একটি কেমিক্যাল গোডাউনের আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় দুজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও ১৮ জন।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোর সাড়ে ৬টায় আগুন নিয়ন্ত্রণে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ঢাকা মেট্রোর উপপরিচালক দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, টানা কয়েক ঘণ্টা আমাদেএ ১৯টি নিয়ন্ত্রণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আমরা ভবন থেকে আরও একজনকে উদ্ধার করেছি। তাকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে। আগুনে দুই জনের মৃত্যু হয়েছে।

দেবাশীষ বর্ধন আরও বলেন, আমরা এখন পর্যন্ত ১৮ জনকে উদ্ধার করেছি। ক্যামিকেল গোডাউনটি অপরিকল্পিত ভাবে করা হয়েছে। আগুন লাগার সঠিক কারণ এখনো জানা যায়নি। এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যে কমিটি তাদের প্রতিবেদন জমা দেবে।

প্রসঙ্গত বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ১৮ মিনিটে বাবু বাজার ব্রিজ সংলগ্ন হাজী মুসা ম্যানসনে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ৪টি ইউনিট কাজ করলেও ভয়াবহতা বাড়ায় পরে আরও ৬ট ইউনিট যুক্ত হয়। সবশেষ আরও ৯টি ইউনিট এতে যুক্ত হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ