অগ্নিদগ্ধ শিশু তাবাচ্ছুম বাচঁতে চায়, সাহায্য আবেদন

অগ্নিদগ্ধ শিশু তাবাচ্ছুম বাচঁতে চায়, সাহায্য আবেদন
  © টিডিসি ফটো

বন্ধুদের নিয়ে চড়ুইভাতি খেলতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় কাতরাচ্ছেন ১০ বছর বয়সী শিশু তাবাচ্ছুম। চলতি বছরের গত মার্চ মাসে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের জয়নগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

শিশু তাবাচ্ছুম ওই এলাকার মৃত আকতার হোসেনের মেয়ে। দুর্ঘটনাবশত সেদিন আগুন লেগে শিশু তাবাচ্ছুমের শরীরের প্রায় ৬০ ভাগ ঝলসে যায়। সেই থেকে তার ঠাঁই হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজের বার্ন ইউনিটে।

তাবাচ্ছুমের মা নূর আয়েশা সাংবাদিকদের বলেন, দুর্ঘটনার পর তাবাচ্ছুমকে চমেকে এনেছিলাম। প্রায় ২০ দিন রেখে টাকা পয়সা শেষ হওয়ার কারণে তাকে নিয়ে বাড়ি চলে গিয়েছিলাম। সেখানে তার অবস্থার অবনতি হলে আবার ১৯ এপ্রিল তাকে মেডিকেলে নিয়ে আসি।

এখন তাকে বাচাঁনোর জন্য প্রয়োজন উন্নত চিকিৎসার। কিন্তু সেই টাকা যোগাড় হয়নি। তাঁর মেয়ের চিকিৎসায় ০১৮২৩-৬১১৪৮৫ নম্বরে যোগাযোগ করে বিকাশ কিংবা রকেটের মাধ্যমে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন তিনি।

এদিকে, শিশু তাবাচ্ছুমের চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন অনেকই। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার চিকিৎসার জন্য সাহায্য চেয়ে পোস্ট দিতে দেখা গেছে। লোহাগাড়া সামাজিক ব্যাধি ফোরামের সহ- সভাপতি মিজানুর রহমান মিজান বলেন, তাবাচ্ছুমের চিকিৎসার প্রয়োজনীয় অর্থ সংগ্রহে আমার কাজ করে যাচ্ছি। এতে আমরা বেশ ভালো সাড়া পাচ্ছি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ