সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা

সারাদেশে বৃষ্টিপাতের সম্ভাবনা
  © ফাইল ছবি

আবহাওয়া অফিস জানিয়েছে, মঙ্গলবার (২০ এপ্রিল) ১৪ অঞ্চলের উপর দিয়ে তাপপ্রবাহ বয়ে গেলেও বুধবার সেটা ১০ অঞ্চলে নেমে এসেছে। এছাড়া তীব্র প্রবাহ কেটে বয়ে যাচ্ছে মাঝারি ধরনের তাপপ্রবাহ। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬০ শতাংশে পৌঁছে যাওয়ায় গরম অনুভূত হচ্ছে বেশি।

এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, এর বর্ধিতাংশ অবস্থান করছে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত।

এ অবস্থায় বৃহস্পতিবার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়াে হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

এদিকে, সীতাকুন্ড, রাঙ্গামাটি, নােয়াখালী, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকায় প্রশমিত হতে পারে। তাপমাত্রা সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। এ সময় ঢাকায় পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার।

শুক্রবার নাগাদ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে এবং তাপমাত্রা বাড়তে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ