করোনায় আদ-দ্বীন মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষের মৃত্যু

করোনায় আদ-দ্বীন মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষের মৃত্যু
  © সংগৃহীত

আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আবু আহমেদ আশরাফ আলী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শনিবার (১৭ এপ্রিল) রাত ১০টা ৪০ মিনেটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ রবিবার বাদ জোহর জানাজা শেষে বনানী কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর। 

ডা. আশরাফ আলী ১৯৫১ সালে নওগাঁ জেলার পত্নীতলা থানার মোধাইল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহীর ভোলাহাট থানায় স্বাস্থ্য প্রশাসক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি মাগুরা, ফরিদপুর, যশোর জেনারেল হাসপাতালে সিনিয়র সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৯৭ সালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে প্রকল্প পরিচালক ও অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। সলিমুল্লাহ মেডিক্যাল কলেজে ও ঢাকা মেডিক্যাল কলেজে দায়িত্ব পালন শেষে তিনি অবসরে যান। ২০০৮ সালে আদ্-দ্বীন উইমেন্স মেডিক্যাল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেন।

মৃত্যুর আগ পর্যন্ত তিনি মগবাজার আদ্-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের বিশেষজ্ঞ সার্জন হিসেবে কর্মরত ছিলেন।

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা ও আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর ও আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ