অরাজকতার সঙ্গে আলিয়ার শিক্ষার্থীরা জড়িত নয়: শিক্ষা উপমন্ত্রী

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল
শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল  © ফাইল ফটো

গত কয়েকদিনে ঢাকা-ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশে মোদীবিরোধী বিক্ষোভ মিছিলের নামে অরাজকতার সঙ্গে আলিয়া মাদ্রাসার কোন শিক্ষার্থীরা জড়িত নয় বলে উল্লেখ করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেছেন, আলিয়া মাদ্রাসা আর কওমি মাদ্রাসাও এক নয়। তাই ‘মাদ্রাসা ছাত্ররা’ ত্রাস করছে- এই ধরনের অভিযোগ তোলা সঠিক নয়।

হেফাজতে ইসলামের তাণ্ডব নিয়ে রবিবার রাতে দেয়া এক স্ট্যাটাসে শিক্ষা উপমন্ত্রী বলেন, কিছু কওমি মাদ্রাসার ছাত্র রয়েছেন, যারা হেফাজতে ইসলামের পথভ্রষ্ট অংশের সাথে জড়িত। জামায়াত-শিবির ও বিএনপির প্রলোভনে তারা পথে নেমেছে। এদের সঙ্গে সাধারণ মাদ্রাসা ছাত্রদের কোনোভাবেই এক করা যাবে না। তাই সংবাদ পরিবেশনের সময় সতর্ক থাকা প্রয়োজন।

তিনি বলেন, কোনো আলিয়া মাদ্রাসার শিক্ষার্থী এই দুইদিনের অরাজকতার সঙ্গে জড়িত নয়। তাই ‘মাদ্রাসা ছাত্ররা’ ত্রাস করছে- এই ধরনের অভিযোগ তোলা সঠিক নয়। আলিয়া মাদ্রাসা আর কওমি মাদ্রাসাও এক নয়। কোনো আলিয়া মাদ্রাসা হেফাজতে ইসলাম দ্বারা পরিচালিত হয় না।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারাদেশে হেফাজতের আন্দোলনরতদের ওপর হামলা ও ৫ জন নিহত হওয়ার প্রতিবাদে ২৮ মার্চ সকাল-সন্ধ্যা হরতাল ডাকে হেফাজত ইসলাম। একই ঘটনায় শনিবার (২৭ মার্চ) সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।


সর্বশেষ সংবাদ