শিগগিরই সব স্কুল-কলেজে মনোবিজ্ঞানী নিয়োগ: শিক্ষামন্ত্রী

মনোবিজ্ঞান
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ফটো

শিগগিরিই দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে একজন করে মনোবিজ্ঞানী নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (৬ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত এক ওয়েবিনারে এ কথা জানান তিনি।

‘মানুষের জন্য ফাউন্ডেশন’ কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য বিষয়ক এই ওয়েবিনারে আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ২০১৯ সালে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে একজন করে মনোবিজ্ঞানী নিয়োগের উদ্যোগ নিয়েছিলাম। তবে করোনার কারণে সেই উদ্যোগ এতদিন বাস্তাবায়নের কাজ করা সম্ভব হয়নি। খুব দ্রুতই এই প্রক্রিয়া শুরু করা হবে। এছাড়া স্কুল-কলেজের দুজন করে শিক্ষককে এই বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে এতে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদফতরের লাইন ডিরেক্টর ড. মোহাম্মদ শরীফ (এমসিএইচ)। ‘কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবার বর্তমান অবস্থা’ বিষয়ে তথ্য উপস্থাপন করেন নারীপক্ষের সদস্য ও নারীর স্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্যবিষয়ক প্রকল্প পরিচালক সামিয়া আফরিন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বাংলা একাডেমির ফেলো অধ্যাপক ড. রতন সিদ্দিকী, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জেমস পি গ্র্যান্ট স্কুল অব পাবলিক হেলথের ড. সাবিনা ফাইজ এবং পিপিআরসি’র কথা রিসার্চ অ্যাসোসিয়েটের পরিচালক উমামা জিল্লুর। সভাপ্রধানের দায়িত্ব পালন করেন মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী প্রধান শাহীন আনাম।


মন্তব্য

সর্বশেষ সংবাদ