‘একটি কিডনি বিক্রি করা হইবে’— অসহায় বাবার বিজ্ঞাপন!

বিজ্ঞাপন
বিজ্ঞাপন  © সংগৃহীত

আশরাফ উদ্দিন (৪৫)। পেশায় অটোরিকশা চালক। গ্রামের বাড়ি গাজীপুর সদরে। করোনা শুরু হওয়ার পর আশরাফের একদিকে যেমন আয়-রোজগার কমে গেছে, তেমনি চিন্তায় পড়েছেন ঘরে থাকা বিবাহসম্ভবা মেয়ে নিয়ে। সংসারের ব্যয় নির্বাহ করতে গিয়ে হিমশিম অবস্থা তো রয়েছেই। সবমিলিয়েই মাথায় যেন আকাশ ভেঙে পড়ছিল আশরাফের। বাধ্য হয়েই নিজের কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিন। বিজ্ঞাপন দিয়ে যার দাম তুলেছেন তিন লাখ টাকা।

‘একটি কিডনি বিক্রি করা হইবে’ শিরোনামে সাঁটানো সেই বিজ্ঞাপন এখন রাজধানীর অলি-গলিতে। বিজ্ঞপনটি ইতোমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যমের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নজরে এসেছে দ্যা ডেইলি ক্যাম্পাস প্রতিনিধিরও।

বিষয়টি সম্পর্কে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে আশরাফের সঙ্গে যোগাযোগ করা হয়। সময় অসহায় কণ্ঠে তিনি বলেন, ‘করোনায় আমার সবশেষ। এখন আমি সংসার চালাবো নাকি মেয়েকে বিয়ে দিব? তাই তিন লাখ টাকা দিয়ে নিজের কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছি।’

বাধ্য হয়েই আশরাফ কিডনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কিডনির দাম তুলেছেন তিন লাখ টাকা। তাকে সহযোগিতা করতে কিংবা তার সঙ্গে কথা বলতে চাইলে 01953851338 এ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।


মন্তব্য