পর্বতারোহী রত্নার ঘাতকের বিচার দাবিতে রাজধানীতে বিক্ষোভ

  © টিডিসি ফটো

সংসদ ভবন এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত সরকারি প্রাইমারি স্কুলের শিক্ষক ও পর্বতারোহী রেশমা নাহার রত্নার ঘাতকের বিচার দাবিতে বিক্ষোভ করেছে বাংলাদেশে পর্বতারোহীদের অনুশীলনী সংগঠন ‘অভিযাত্রী’।

আজ শুক্রবার সকালে জাতীয় সংসদ ভবনের সামনে থেকে বিজয় সরণি হয়ে হাতিরঝিল প্রদক্ষিণ পর্যন্ত ১২ কিলোমিটার পথজুড়ে ‘রাইড ফর রত্না’ শীর্ষক প্রতিবাদী এক সাইকেল রাইড আয়োজন করে সংগঠনটি।

দেখুন: সাইক্লিংকালে গাড়ির চাপা, প্রাণ গেল পর্বাতোরোহী রেশমার

এভারেস্টজয়ী প্রথম নারী নিশাত মজুমদারের নেতৃত্বে অভিযাত্রীর আহ্বানে আয়োজিত প্রতিবাদী সাইকেল রাইডে প্রায় দুই শতাধিক সাইক্লিস্ট অংশ নেন। যাদের মধ্যে ছিলেন পরিবেশকর্মী, শিল্পী, গায়ক, মডেল, কবি ও আবৃত্তিকারসহ বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

প্রতিবাদী রাইডে অংশ নিয়ে তারা অবিলম্বে রত্নার ঘাতক গাড়িচালকের গ্রেপ্তার ও বিচার, নিরাপদ সড়ক এবং নগরীর সড়কের বাম দিকে নির্দিষ্ট একটি জায়গা সাইক্লিস্টদের জন্য ছেড়ে দেয়ার জোর দাবি জানান।

রত্নার ঘাতকের বিচার দাবিতে সেভ দ্য রোডের সমাবেশ

এদিকে একই দাবিতে আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে সাইক্লিস্ট ও শান্তি সড়ক সমাবেশ করেছে ‘সেভ দ্য রোড’। সংগঠনটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন মহাসচিব শান্তা ফারজানা।

মোমিন মেহেদী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছা আমাদেরকে আশাবাদী করেছে নিরাপদ ৪ পথের জন্য। কিন্তু তাঁর মন্ত্রী-সচিব-আমলাদের কারণে নিরাপদ পথের কর্মচেষ্টা ভেস্তে গেছে। আমরা হারিয়েছি এই পথে লক্ষ লক্ষ মানুষকে।

তিনি বলেন, সবার আগে দেশ; আর সেই দেশের নিরাপদ পথ। কিন্তু কারা এই পথকে ডাস্টবিনে রুপান্তরিত করে? কারা এই পথকে মৃত্যুফাঁদে পরিণত করে? তা এখন জনগন জেনে গেছে। অনতিবিলম্বে রেশমার ঘাতক চালকের গ্রেপ্তর ও সাইকেল লেন বাস্তবায়নে পদক্ষেপ নিতে হবে।


সর্বশেষ সংবাদ