আন্দোলনে শহীদদের মুক্তিযোদ্ধার মর্যাদা দিতে হবে: জামায়াত নেতা

বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে মতবিনিময় সভা
বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে মতবিনিময় সভা  © টিডিসি ফটো

জুলাই আন্দোলনে শহীদদের মুক্তিযোদ্ধা ও জাতীয় বীর ঘোষণা করার দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াত ইসলামী ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন।

রবিবার (২৭ অক্টোবর) বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে জামায়াত আয়োজিত রাজধানীর শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জুলাই আন্দোলনে দেশের জন্য প্রাণ উৎসর্গ করা সব শহীদের নামের তালিকা অবিলম্বে প্রকাশ করে তাদের মুক্তিযোদ্ধা ও জাতীয় বীর ঘোষণা করতে হবে। আহত হয়ে যারা হাসতাপালে চিকিৎসাধীন অবস্থায় আছেন, তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

মোহাম্মদ সেলিম বলেন, বাংলাদেশে যতগুলো গুম-খুন হয়েছে, অবিলম্বে তার বিচার করতে হবে। বাংলাদেশের আলেমদের যারা রাজনৈতিক বেড়ি পরিয়ে নির্যাতন করেছিল, আমরা তাদের বিচার চাই। ছাত্রদের বুকে চালানো প্রত্যেকের বিচার সুনিশ্চিত করতে হবে।

জামায়াত নেতাদের হত্যার বিচারের দাবি করে তিনি বলেন, হাসিনা সরকার মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে অপচিকিৎসা দিয়ে তার মৃত্যু নিশ্চিত করেছে। আমাদের নেতাদের মিথ্যা অভিযোগ দিয়ে বিচারিক হত্যাকাণ্ড যারা করেছে, সুষ্ঠু তদন্ত করে তাদেরও বিচারের আওতায় আনতে হবে।

এ সময় অতীতের ও জুলাই অভ্যুত্থানের শহীদদের পরিবারের সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের সভাপতি-সম্পাদক ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ