নোয়াখালীতে চট্টগ্রাম বিভাগীয় শ্রেষ্ঠ গুণী শিক্ষক উম্মে কুলসুমকে সংবর্ধনা

শিক্ষক উম্মে কুলসুম সাথী
শিক্ষক উম্মে কুলসুম সাথী  © টিডিসি

নোয়াখালীতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় প্রাথমিক (সাধারণ) বিদ্যালয় পর্যায়ে গুণী শিক্ষক উম্মে কুলসুম সাথীকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

গত ৫ অক্টোবর কোম্পানীগঞ্জ উপজেলা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন পাটোয়ারী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন ও উপজেলা শিক্ষা অফিসার এ টি এম এহসানুল হক চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

জানা যায়, গুণী শিক্ষক নির্বাচিত হওয়া উম্মে কুলসুম সাথী নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট এস.এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি এর আগে ২০১৯ ও ২০২২ সালে কোম্পানীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিক নির্বাচিত হন। এরপর ২০২৪ সালে চট্টগ্রাম বিভাগ থেকে শ্রেষ্ঠ গুণী শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

আরও পড়ুন: নোয়াখালীতে ভয়াবহ বন্যায় শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি প্রায় ৪০ কোটি

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, শিক্ষকতায় বিশেষ অবদান রাখায় গত ২৩ সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগীয় উপপরিচালকের কার্যালয় থেকে স্বাক্ষরিত এক চিঠিতে শ্রেষ্ঠ গুণী শিক্ষক হিসেবে উম্মে কুলসুম সাথীকে স্বীকৃতি প্রদান করা হয়। 

আজ রবিবার (১৩ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাস প্রতিবেদককে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমি শিক্ষার্থীদের মানোন্নয়ন, বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন ও তাদের মেধা বিকাশে সহায়তা করার স্বীকৃতি হিসেবে এই সাফল্য অর্জন করতে পেরেছি। আমাকে বিভাগীয় পর্যায়ে গুণী শিক্ষক নির্বাচিত করায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং সকলের দোয়া কামনা করছি।’


সর্বশেষ সংবাদ