কোটায় এমপি হতে চান শিক্ষকরা

অধ্যক্ষ সি এম মাহমুদ
অধ্যক্ষ সি এম মাহমুদ  © টিডিসি ফটো

কোটা সংস্কার আন্দোলনের জেরে সরকারের পট পরিবর্তনের ঠিক দুই মাসের মাথায় এসে এবার কোটায় সংসদ সদস্যপদ বা এমপি হতে চাইলেন শিক্ষকরা।

শনিবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবসে বিএনপিপন্থি শিক্ষক সংগঠন ‘শিক্ষক-কর্মচারী ঐকজোট’ আয়োজিত ‘শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করণ ও বৈষম্যহীন শিক্ষা ব্যবস্থা’ গড়ে তোলার লক্ষ্যে আয়োজিত এক সমাবেশে কোটায় ৩ শতাংশ সংসদ সদস্যপদের আবদার জানিয়েছেন সংগঠনটির মহাসচিব অধ্যক্ষ সি এম মাহমুদ। সকালে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে এ শিক্ষক সমাবেশ অনুষ্ঠিত হয়। 

আরও পড়ুন : অর্ধেকের বেশি গণিত শিক্ষকের সংশ্লিষ্ট বিষয়ে উচ্চশিক্ষাই নেই

সমাবেশে ঐক্যজোটের মহাসচিব অধ্যক্ষ সি এম মাহমুদ বলেন, সংসদ নির্বাচনে আমাদেরকে ৩ শতাংশ কোটা দিতে হবে। ৩ শতাংশ মানে আমাদের এই শিক্ষক-কর্মচারী ঐক্যজোট থেকে ৯ জনকে এমপি নমিনেশন দিতে হবে হবে হবে। এটাই আজকে আমাদের বড় চাওয়া। 

ঐক্যজোটের সভাপতি সেলিম ভূঁইয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, তিনি আমাদের নেতা আবার বিএনপির স্থায়ী কমিটিরও নেতা। আমাদের বিএনপির কাছে চাওয়া আগের মতো ধোঁকা দিলে হবে না। আমি সাক্ষী আমরা কোন রাষ্ট্রীয় অনুষ্ঠানে দাওয়াত পেতাম না, কোন সম্মান পাই নাই। আমাদের বড় চাওয়াটাই সম্মান। আজকে আমাদের একটাই দাবি হবে। 

আরও পড়ুন : শিক্ষকরা জাতির প্রয়োজন না মেটাতে পারলে জাতীয়করণে লাভ নেই: ফখরুল

তিনি আরও বলেন, আগামী নির্বাচনে আমরা (শিক্ষক-কর্মচারী ঐক্যজোট) কিন্তু একটা বিরাট শক্তি। আমরা কিসের জন্য শক্তি? সেলিম ভাইয়ের জন্য শক্তি, উনি শিক্ষক নেতা উনি বিএনপি নেতা। আমরা বেশি কিছু চাই না। দিতে হবে দিতে হবে যেটা আপনাদের মধ্যে। সেটা হচ্ছে আপনারা দিতে পারেন সংসদ নির্বাচনে  আমাদেরকে থ্রি পারসেন্ট কোটা দিতে হবে। আমি ভাবছিলাম মহাসচিব আসলে এটা আদায় করে নিবো। কিন্তু সেলিম ভাইয়ের কাছে অনুরোধ উনাকে এইটা আদায় করে নিতে হবে।

জাতীয়করণের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আধ্যাত্মিকভাবেই বলতেছি আপনাদের তিন মাসের মধ্যেই হয়ে যাবে। 

 


সর্বশেষ সংবাদ