সাবেক গণপূর্তমন্ত্রীকে ‘বাবা’ ডাকা সেই অধ্যক্ষ গ্রেপ্তার

সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল
সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের কমিটিতে পদ পেয়ে সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামাল ফেসবুক স্ট্যাটাসে নিজের জন্মদাতা বাবার পর সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী উবায়দুল মোকতাদিরকে কর্মজীবন ও রাজনৈতিক জীবনের ‘বাবা’ বলে সম্বোধন করেছিলেন। এই কলেজ অধ্যক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের কালীবাড়ি মোড় এলাকা থেকে মোস্তফা কামালকে গ্রেপ্তার করা হয় বলে জানান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন। আজ শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

১০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় মোস্তফা কামালকে এজাহারভুক্ত আসামি করা হয়।
ওসি মোজাফফর হোসেন বলেন, মোস্তফা কামালের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হত্যা মামলা আছে। তার বাড়ি জেলার নবীনগর উপজেলার বিটঘর গ্রামে।

গত ২৬ জুন কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ পেয়েছিলেন মোস্তফা কামাল।

আওয়ামী লীগ সরকারের পতনের পর ১৩ আগস্ট সাদা কাগজে জেলা আওয়ামী লীগের সভাপতি ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে উদ্দেশ্য করে হাতে লেখা একটি পদত্যাগপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে দেন মোস্তফা কামাল।

সংশ্লিষ্টরা বলছেন, অধ্যক্ষ মোস্তফা কামাল ছিলেন গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর স্ত্রী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের ঘনিষ্ঠভাজন। সেই সুবাদে  মন্ত্রীর আশীর্বাদে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ পান তিনি। এর আগে তার কোনো রাজনৈতিক পদ-পদবি ছিল না।

জেলা আওয়ামী লীগে পদ পাওয়ার পর এই কলেজ অধ্যক্ষ ফেসবুক স্ট্যাটাসে নিজের জন্মদাতা বাবার পর সাংসদ উবায়দুল মোকতাদিরকে কর্মজীবন ও রাজনৈতিক জীবনের 'বাবা' বলে সম্বোধন করেছিলেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়েছিল তাকে নিয়ে।


সর্বশেষ সংবাদ