অবশেষে মাজারে দেখা মিলল শামীম ওসমানের

 মাজারে দেখা মিলল শামীম ওসমানের
মাজারে দেখা মিলল শামীম ওসমানের  © সংগৃহীত

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের পতনের পর গা ঢাকা দেন মন্ত্রী-এমপিসহ প্রভাবশালী নেতারা। তেমনি নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সাবেক প্রভাবশালী এমপি রাজনীতির মাঠে ‘খেলা হবে’ স্লোগান নিয়ে আলোচনার জন্ম দেয়া শামীম ওসমানকেও দেখা যাচ্ছিল না। তবে অবশেষে শামীম ওসমানের দেখা মিলেছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে দিল্লিতে দেখা মিলেছে শামীম ওসমানের। পরিবারের সদস্যদের নিয়ে নিজামউদ্দিন আউলিয়ার মাজার জিয়ারত করতে দেখা গেছে তাকে।

দেশটিতে অধ্যয়নরত আকাশ হক নামে বাংলাদেশি এক শিক্ষার্থী শামীম ওসমানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার দিলে সেটি ভাইরাল হয়। ছবিতে দেখা গেছে, শামীম ওসমান গাঢ় গোলাপি রঙের হাফ হাতা একটি শার্ট ও ছাই রঙের একটি প্যান্ট পড়ে মাজারের মূল বেদির সামনে দাঁড়িয়ে আছেন।

পোস্টে আকাশ লিখেছেন,‘শামীম ওসমান ও তার পরিবারের সদস্যরা আমার সামনে নিজাম উদ্দিন আউলিয়ার দরবারে দাঁড়িয়ে আছেন। ভালো মন্দ কিছু জিজ্ঞেস করবো কিনা ভাবতেছি। আবার কবে দেখা হয়- না হয় কে জানে?’
 
এ বিষয়ে সময় সংবাদ যোগাযোগ করলে শিক্ষার্থী আকাশ হক জানান, তার সামনেই শামীম ওসমান এবং তার পরিবারের সদস্যরা ছিলেন।

সবশেষ গত ৩ আগস্ট রাতে শামীম ওসমানকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে দেখা যায়। ওই রাতে দলের গোপন মিটিং অনুষ্ঠিত হয়। সেখানে পরদিন অর্থাৎ ৪ আগস্ট মাঠে থাকার বিষয়ে সিদ্ধান্ত হয়। তবে ওই মিটিংয়ের পর তাকে আর দেখা যায়নি।  অবশেষে তার দেখা পাওয়া গেল।


সর্বশেষ সংবাদ