সিলেটে ২০০ গ্রাম ওজনের শিলাবৃষ্টি, ভাঙল গাড়ির কাচ

সিলেটে ২০০ গ্রাম ওজনের শিলাবৃষ্টি
সিলেটে ২০০ গ্রাম ওজনের শিলাবৃষ্টি  © সংগৃহীত

সিলেটে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। হঠাৎ করে শিলাবৃষ্টি শুরু হওয়ায় সিলেটের রাস্তায় থাকা সাধারণ মানুষ, পথচারীরা বিপাকে পড়েন। বেশ কয়েকটি গাড়ির সামনের গ্লাস শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হওয়ার খবর পাওয়া গেছে। ঝড়ে গাছ ভেঙে পড়েছে, ভেঙেছে সিএনজি অটোরিকশার কাচ। এতো ‘ভয়ংকর’ শিলাবৃষ্টি আগে দেখেনি সিলেটের মানুষ। 

রোববার (৩১ মার্চ) রাত সাড়ে ১০টার দিকে ঝড়ো হাওয়ায় শীতল হয়ে আসে প্রকৃতি। এরপর ঝড়ো বৃষ্টির সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। স্থানীয়রা জানান, শিলার ওজন ছিল প্রায় আধা কেজি। বৃষ্টির সময় চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

নগরীর চৌহাট্টা এলাকায় শিলা পড়ে একটি প্রাইভেটকারের কাচ ভেঙে গেছে। গাড়িটির পেছনে কাচ ভেঙে গেছে। এই প্রাইভেটকারটি সিলেট জেলা পরিষদের সদস্য সুভাষ দাসের। 

সিলেট নগরীর বাসিন্দারা জানান, প্রচন্ড শব্দে মনে হয়েছিল ঘরের টিন ছিদ্র হয়ে যাচ্ছে। এ রকম বড় শিলাবৃষ্টি আগে কখনো দেখেননি। অনেককে দেখা গেছে শিলাবৃষ্টির ওজন পরিমাপ করতে। ডিজিটাল স্কেলে মাপা ওই শিলার ওজন ছিল ২০০ গ্রামের বেশি।   সিলেটে শিলাবৃষ্টির ভয়াল তাণ্ডব

সিলেট আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ শাহ মো. সজীব হোসাইন বলেন, বছরের এই সময়ে ঝড়ের সঙ্গে বৃষ্টিকে কালবৈশাখী বলা হয়ে থাকে। কালবৈশাখীতে শিলাবৃষ্টি হয়। সিলেটের পাশাপাশি এদিন সুনামগঞ্জেও ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। 

ঝড়ের আঘাতে সুনামগঞ্জ পৌর শহরের কালিবাড়ি আবাসিক এলাকায় গাছ ভেঙে চলন্ত সিএনজিচালিত অটোরিকশার উপর পড়ে। এতে চালকসহ অন্তত চারজন আহত হয়েছেন। তাদের মধ্যে দুইজন নারীও রয়েছেন।


সর্বশেষ সংবাদ