তেজগাঁও বস্তিতে আগুনে পুড়ে নারী ও শিশুসহ ২ জনের মৃত্যু

তেজগাঁও বস্তিতে লাগা আগুনে পুড়ে দুজনের মৃত্যু
তেজগাঁও বস্তিতে লাগা আগুনে পুড়ে দুজনের মৃত্যু  © সংগৃহীত

রাজধানীর তেজগাঁওয়ে কারওয়ান বাজার এলাকার বিএফডিসি গেইট সংলগ্ন মোল্লাবাড়ি বস্তিতে লাগা আগুনে দুইজনের মৃত্যু হয়েছে। ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। রাত ৩টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনায় আহত হয়েছে অন্তত কয়েকজন। 

শনিবার (১৩ জানুয়ারি) রাত আড়াইটার দিকে আগুন লাগার এই ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় নিশ্চিত করা যায়নি। দগ্ধদের শেখ হাসিনা বার্ন ইউনিটে নিয়ে গিয়ে চিকিৎসাধী দেওয়া হচ্ছে।

ভোর ৫ টা ৫০ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ নির্বাপণের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তর কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন।

তিনি জানান, ফায়ার সার্ভিসের ১৩ ইউনিটের চেষ্টায় ভোর ৫ টা ২৫ মিনিটের দিকে আগুন সম্পূর্ণ নির্বাপণ করা হয়। এ ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া বেশ কয়েকজনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে আগুনের সূত্রপাত কোথা থেকে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি এ ফায়ার কর্মকর্তা। 

তেজগাঁও শিল্পাঞ্চল থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের উপরিদর্শক (এসআই) মেহেদী হাসান জানিয়েছেন, যে দুজন আগুনে পুড়ে মারা গেছে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। তাদের মধ্যে একজন নারী ও আরেকজন শিশু। তাদের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

তেজগাঁওয়ে মোল্লাবাড়ি বস্তিতে গতকাল দিবাগত রাত ২ টা ২৮ মিনিটে আগুন লাগে

তেজগাঁও ফায়ার স্টেশনের এক কর্মকর্তা জানান, তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) পাশে বস্তিটির অবস্থান। তবে আগুন লাগার কারণ তিনি জানাতে পারেননি।

বস্তিতে বসবাসকারীরা বলছেন, তেজগাঁওয়ের মোল্লাবাড়ি বস্তিতে কমপক্ষে ৩০০ এর মতো ঘর ছিল। আগুনে বস্তির প্রায় সব ঘরই পুড়ে গেছে বলে তাদের অভিযোগ।


সর্বশেষ সংবাদ