আওয়ামী লীগের মনোনয়ন ফরম মিলবে আজ থেকে, ফি ৫০ হাজার

আওয়ামী লীগ
আওয়ামী লীগ  © ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী নেতা-কর্মীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হচ্ছে আজ শনিবার (১৮ নভেম্বর)। বঙ্গবন্ধু অ্যাভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজের ফরম কিনে এর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এবার অনলাইনেও মনোনয়ন ফরম কেনা যাবে। 

শুক্রবার আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এ তথ্য জানান। তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী নিজের মনোনয়ন ফরম কিনবেন। এর মধ্য দিয়ে ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম শুরু হবে। মনোনয়নপ্রত্যাশীরা ৫০ হাজার টাকা দিয়ে এ ফরম কিনতে পারবেন। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আগ্রহী প্রার্থীদের দলের কেন্দ্রীয় কার্যালয়ের প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

আরো পড়ুন: রেজিস্ট্রার-প্রক্টরসহ পবিপ্রবির ৯ পদে অধ্যাপক সন্তোষ কুমার

মনোনয়নপ্রত্যাশীদের নিজে অথবা যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে। আবেদনপত্র সংগ্রহের সময় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ফটোকপির ওপর মোবাইল নম্বর ও বর্তমান সাংগঠনিক পরিচয়সহ তিনটি পদ উল্লেখ করতে হবে। মঙ্গলবার বিকেল ৪টার মধ্যে ফরম জমা দিতে হবে। 

অনলাইনেও ফরম পূরণ ও জমা দেওয়া যাবে। এ জন্য স্মার্ট নমিনেশন অ্যাপ চালু করেছে আওয়ামী লীগ। গুগল প্লে বা অ্যাপল স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। নোমিনেশন ডট এএলবিডি ডট ওআরজি ওয়েবসাইট থেকেও ফরম পূরণ করে জমা দেওয়া যাবে। অনলাইনে ফরম পূরণ ও জমা দিতে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। 


সর্বশেষ সংবাদ