ঢাবির হলের ময়লার স্তূপে পড়ে ছিল দুই নবজাতকের মরদেহ

ঢাবির হলের ময়লার স্তূপে পড়ে ছিল দুই নবজাতকের মরদেহ
ঢাবির হলের ময়লার স্তূপে পড়ে ছিল দুই নবজাতকের মরদেহ  © সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হল থেকে দুইটি নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। জোড়া বাচ্চাদের আনুমানিক বয়স এক দিন। এতে পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

শুক্রবার (১১ আগস্ট) রাত ১১টার দিকে অমর একুশে হলের শিক্ষকদের আবাসিক ভবন গেট সংলগ্ন রাস্তার ময়লার স্তূপ থেকে তাদের উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়। বিষয়টি ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান। 

শাহবাগ থানার পুলিশের বরাত দিয়ে জানা যায়, গতকাল রাতে এক নারী জরুরী সেবা ৯৯৯ তে কল দিয়ে বিষয়টি অবহিত করেন। পরে শাহবাগ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আবাসিক ভবন গেট-সংলগ্ন রাস্তা থেকে রাস্তায় ময়লার স্তূপে পুরনো লুঙ্গি দিয়ে মোড়ানো অবস্থায় মরদেহ দুটি উদ্ধার করে। দেখে যমজ বাচ্চা মনে হয়েছে। রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে গাইনি বিভাগে যোগাযোগ করা হয়।

আরও পড়ুন: র‌্যাগিংয়ের কারণে পড়া হয়নি আইনে, পড়ছেন মেডিকেলে

তবে সেখানে কোনো যমজ ছেলেসন্তানের মৃত্যু হয়নি বলে জানানো হয়। তবে বাইরের কেউ সুযোগ বুঝে সেখানে বাচ্চাদুটিকে ফেলে রেখে চলে যেতে পারে। ঘটনায় শাহবাগ থানায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।

ঢাবি প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান বলেন, পুলিশ আমাদের ঘটনাটি জানিয়েছে। দেখে যমজ বাচ্চা মনে হচ্ছে। বাইরে থেকে কেউ তাদের ফেলে রেখে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। পুলিশ অপমৃত্যুর মামলা করেছে এবং তারা সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে।


সর্বশেষ সংবাদ