হাতপাখায় ভোট দিলে নৌকায় যাওয়ার অভিযোগ

সাংবাদিকদের সাথে কথা বলছেন আব্দুল আউয়াল
সাংবাদিকদের সাথে কথা বলছেন আব্দুল আউয়াল  © ফাইল ফটো

খুলনা সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রে ইভিএমে হাতপাখায় ভোট দিলে নৌকায় চলে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী আব্দুল আউয়াল।

সোমবার (১২ জুন) সকালে পশ্চিম বানিয়াখামার দারুল কোরআন বহুমুখী মাদরাসায় ভোট দিয়ে তিনি এ অভিযোগ করেন।

ইভিএম নিয়ে অভিযোগ করে তিনি বলেন, আমার পোলিং এজেন্টদের মাধ্যমে জান‌তে পে‌রে‌ছি খুলনার খালিশপুর ১২ নম্বর ওয়ার্ডের ৩ নং কেন্দ্রে স্যাটেলাইট মাধ্যমিক বিদ্যালয়ে হাত পাখায় ভোট দিলে নৌকায় চ‌লে যা‌চ্ছে।

স্যাটেলাইট মাধ্যমিক বিদ্যালয়ে হাত পাখায় ভোট দিয়ে নৌকায় যাওয়া ভুক্তভোগী শোয়েবুর রহমান বলেন, আমি হাতপাখায় ভোট দেই। এরপর নিশ্চিত হতে কনফার্মেশন বাটনে চাপ দেওয়ার পর নৌকা প্রতীক ভেসে উঠেছে। নিচে লেখা রয়েছে আপনার ভোটটি নৌকা প্রতীকে গ্রহণ করা হল। আমি সঙ্গে সঙ্গে প্রিজাইডিং অফিসারের কাছে অভিযোগ করেছি। তারা বলেছেন তাদের মেশিনে একটু সমস্যা রয়েছে পরে ঠিক করে দিবেন। সাড়ে ৩টার দিকে গিয়ে আমাকে আবার ভোট দিতে বলেছেন।

খা‌লিশপু‌রের স্যাটেলাইট টাউন মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. আনারুল কবির ব‌লেন, একজন ভোটার হাতপাখায় ভোট দিলে নৌকায় যায় এমন অভিযোগ ক‌রে‌ছিল। তার এ অ‌ভি‌যোগ ভি‌ত্তিহীন। ই‌ভিএমে এমন কোন সু‌যোগ নেই। কোন যা‌ন্ত্রিক ত্রু‌টি নেই। ত‌বে সকাল ৭টার দি‌কে প্রিন্ট দেওয়ার সময় প্রিন্ট বের হ‌চ্ছিল না। প‌রে সেটা ঠিক হ‌য়ে যায়।

রিটা‌নিং কর্মকর্তা মো. আলাউ‌দ্দিন ব‌লেন, অ‌ভি‌যোগ স‌ঠিক না। আ‌মরা চেক ক‌রে দে‌খে‌ছি।


সর্বশেষ সংবাদ