শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি— কে এই বিএনপি নেতা

  © সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরে পাঠানোর হুমকি দিয়েছেন এক বিএনপি নেতা। এ ঘটনার প্রতিবাদে সোমবার (২২ মে) দেশব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। রবিবার (২১ মে) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি জানানো হয়।

জানা যায়, শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়া ওই নেতার নাম আবু সাঈদ চাঁদ। তিনি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক। গত শনিবার (২০ মে) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে মহানগর এবং জেলা বিএনপির জনসমাবেশে তিনি এ হুমকি দেন। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

এসময় আবু সাঈদ চাঁদ বলেন, ‘আর ২৭ দফা ১০ দফার মধ্যে আমরা নাই। একদফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।’ 

পরে এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় উঠেছে আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মধ্যে।

আবু সাঈদ চাঁদের এমন বক্তব্যের প্রতিবাদে রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় বিক্ষোভ মিছিল করেছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। এসময় তারা আবু সাঈদ চাঁদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বাঘা চারঘাট আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, আবু সাঈদ চাঁদ একজন সন্ত্রাসী। সন্ত্রাসীদের দল বিএনপি। তারা নাশকতা ও হত্যার রাজনীতি ছাড়া আর কিছুই জানে না। চাঁদের বক্তব্যে তা আবার প্রমাণিত হলো। 


সর্বশেষ সংবাদ