শিক্ষক হাজিরা খাতা বাসায় নিয়ে গেলেন মাদ্রাসা সভাপতি

হাজিরা খাতা
হাজিরা খাতা  © সংগৃহীত

পছন্দের প্রার্থীকে নিয়োগ না দেওয়ার কারণে মাদরাসার শিক্ষক হাজিরা খাতা নিজের বাড়িতে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে বগুড়া সারিয়াকান্দির মাদরাসা পরিচালনা কমিটির সভাপতির বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৯ সেপ্টেম্বর উপজেলার হাটশেরপুর ইউপির নিজবলাইল দাখিল মাদ্রাসার নিরাপত্তা কর্মী, পরিচ্ছন্নতা কর্মী এবং আয়া পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। একই দিনে পরীক্ষা শেষে ডিজির প্রতিনিধি পরীক্ষার ফলাফল ঘোষণা করেন। 

এতে দেখা যায় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি সুলতান মাহমুদ রুবেলের প্রার্থী অকৃতকার্য হয়। এরপর সভাপতি মাদ্রাসার সুপার জাহাঙ্গীর আলমকে তার নিজ প্রার্থীদের কৃতকার্য করে দিতে বলেন। সুপার এ বিষয়ে সভাপতিকে ডিজির প্রতিনিধির সাথে কথা বলতে বলেন। এতে সভাপতি ক্ষিপ্ত হয়ে গত ১৩ সেপ্টেম্বর মাদ্রাসায় এসে সুপারকে গালাগালি করে শিক্ষক হাজিরা খাতা তার নিজ বাড়িতে নিয়ে যান। ফলে শিক্ষক হাজিরা খাতায় সই করতে পারছেন না মাদ্রাসার শিক্ষকরা। বিষয়টি নিয়ে মাদ্রাসায় এবং এলাকায় চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষায় প্রশ্নফাঁসের সুযোগ নেই: শিক্ষামন্ত্রী

মাদ্রাসার সুপার জাহাঙ্গীর আলম বলেন, সভাপতি জোরপূর্বক অন্যায়ভাবে শিক্ষকদের হাজিরা খাতা তার নিজ বাড়িতে নিয়ে গেছেন। এতে আমার প্রতিষ্ঠানের শিক্ষকরা হাজিরা খাতায় স্বাক্ষর করতে পারছেন না। উল্টো তিনি আমাকে শোকজ করেছেন।

এ বিষয়ে সুলতান মাহমুদ রুবেল বলেন, সুপার জাহাঙ্গীর আলম সবসময় নিজের ইচ্ছামত কাজ করেন। সারিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাউল করিম বলেন, এ বিষয়ে আমারা একটি অভিযোগপত্র পেয়েছি। অভিযোগের প্রেক্ষিতে সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সর্বশেষ সংবাদ