সনদ আটকে রেখেছে শাহ মখদুম মেডিকেল, শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহ মখদুম মেডিকেল কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ
শাহ মখদুম মেডিকেল কলেজে শিক্ষার্থীদের বিক্ষোভ  © সংগৃহীত

সনদ আটকে রাখার অভিযোগ গতকাল রবিবার ক্যাম্পাসে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করেছে রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। ফলে শিক্ষার্থীরা মাইগ্রেশন করে অন্য কলেজে চলে যাওয়ার পরেও  নতুন কলেজে একাডেমিক কাগজ তারা জমা দিতে পারেননি।

শিক্ষার্থীদের অভিযোগ, কলেজটিতে ভর্তির সময় এসএসসি ও এইচএসসির এসব সনদপত্র এবং নম্বরপত্র জমা দিয়েছিলেন। তারা এখন মাইগ্রেশন করে প্রতিষ্ঠান পরিবর্তন করলেও শাহমখদুম মেডিকেল কলেজ কর্তৃপক্ষ সনদ-নম্বরপত্র ফেরত দিচ্ছে না।

শিক্ষার্থীরা জানান, ভর্তির সময় শাহ মখদুম মেডিকেল কলেজ এসএসসি ও এইচএসসির সনদ এবং নম্বরপত্র জমা নিয়েছিল। মাইগ্রেশন করে এরই মধ্যে ২০৩ শিক্ষার্থী অন্য মেডিকেলে চলে গেছেন। এরপরও কলেজ কর্তৃপক্ষ জমা নেয়া সনদ-নম্বরপত্র ফেরত দিচ্ছে না।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) অনুমোদনহীন এ মেডিকেল কলেজে কয়েক দফায় ২২৫ শিক্ষার্থী ভর্তি করা হয়। গত ২ নভেম্বর স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় প্রতিষ্ঠানটি বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে শিক্ষার্থীদের অন্য কোনো মেডিকেল কলেজে স্থানান্তর করার নির্দেশ দেয়া হয়। সরকারের এ সিদ্ধান্তকে সাধুবাদ জানান শিক্ষার্থীরা।

এ বিষয়ে কথা বলতে শাহ মখদুম মেডিকেল কলেজে গেলে এমডি মনিরুজ্জামান স্বাধীনকে অফিসে পাওয়া যায়নি। মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে নম্বরটি বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, রাজশাহীর এই বেসরকারি মেডিকেল কলেজটির বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নানা অনিয়মের অভিযোগ ছিল। এ নিয়ে বিভিন্ন সময় আন্দোলনও করেছেন শিক্ষার্থীরা। আন্দোলন থেকে শিক্ষার্থীদের সরাতে নানা কায়দায় নিপীড়ন চালিয়ে আসছে কলেজ কর্তৃপক্ষ।


সর্বশেষ সংবাদ