করোনায় ঢাবি অধ্যাপকের মৃত্যু, উপাচার্যের শোক প্রকাশ

মৃত্যু
ড. মো. নজরুল ইসলাম খান  © সংগৃহীত

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইন্সটিটিউটের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।

শনিবার (১৭ এপ্রিল) গভীর রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া এ খবর নিশ্চিত করেছেন।

নজরুল ইসলাম খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে অধ্যাপক নিজামুল হক ভুঁইয়া জানান, তিনি গত কয়েকদিন যাবত করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। রোববার (১৮ এপ্রিল) জোহরের নামাজের পর উত্তরা সেক্টর-৩ জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে সেক্টর-৪ এর কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে ড. মো. নজরুল ইসলাম খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

রোববার এক শোকবার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান ছিলেন জীব পরিসংখ্যান ও জনস্বাস্থ্য বিষয়ে বিশেষজ্ঞ এবং পাঠদানে পারদর্শী একজন শিক্ষক ও গবেষক। তিনি অত্যন্ত সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে বিশ্ববিদ্যালয়ে দায়িত্ব পালন করেছেন। শিক্ষা বিস্তার ও গবেষণায় অবদানের জন্য গুণী এই অধ্যাপক স্মরণীয় হয়ে থাকবেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তাঁর পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ