৩০ মার্চ স্কুল-কলেজ খুলতে প্রস্তুতি চলছে: শিক্ষা উপমন্ত্রী

৩০ মার্চ স্কুল-কলেজ খুলতে প্রস্তুতি চলছে: শিক্ষা উপমন্ত্রী
  © ফাইল ফটো

করোনাভাইরাস মহামারির কারণে এক বছর ধরে বন্ধ থাকা দেশের সব স্কুল ও কলেজ আগামী ৩০ মার্চ থেকে খুলতে প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন ছয় জেলার শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। করোনা-পরবর্তী সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আগামী ৩০ মার্চ থেকে সব স্কুল ও কলেজ খোলার বিষয়ে প্রস্তুতি চলছে। করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের স্কুলমুখী করতে সরকার বিভিন্ন ব্যবস্থাও নিচ্ছে।

তিনি আরও বলেন, উন্নয়নশীল দেশ ও টেকসই উন্নয়নের জন্য শিক্ষার্থীদের কারিগরি শিক্ষার বিকল্প নেই। উন্নত বিশ্বের মতো আমাদের ছেলেমেয়েদের ক্ষুদ্র ক্ষুদ্র পেশার প্রতি আগ্রহ সৃষ্টি করতে হবে। এ জন্য সরকারের পক্ষ থেকে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করা হবে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবদুস ছালামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহাদাত হোসেন, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ রুহুল আমিন ভূঁইয়া, কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জামাল আবু নাছের, ফেনী জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিমুল্লাহ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ