বন্যার পানি কমে স্বস্তি ফিরেছে শাবিপ্রবিতে

শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

টানা তিনদিন ক্যাম্পাস বন্যার পানিতে ডুবে থাকায় দুর্ভোগ পোহাতে হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের। অবশেষে রোববার (১৯ জুন) ক্যাম্পাসে কমেছে বন্যার পানি, স্বস্তি ফিরেছে সংশ্লিষ্টদের মাঝে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, বিশ্ববিদ্যালয় কেন্দ্র, একাডেমিক ভবন, মেডিকেলের সামনের সড়ক, প্রশাসনিক ভবন, গোল চত্বর ও কিলো রোডসহ ক্যাম্পাসের প্রায় সব জায়গা থেকে পানি নেমে গেছে। গাড়ি চলাচল স্বাভাবিক হয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র আনা নেওয়ায় আর কোনো সমস্যা হচ্ছে না।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের গার্ড নাহিদ আহমদ জানান, বন্যায় ক্যাম্পাস প্লাবিত হওয়ায় দায়িত্ব পালন করতে অনেক কষ্ট হয়েছে। পানিতে ভিজে আসতে হতো। কাজের জায়গায় এসে কাপড় পরিবর্তন করতে হতো। কিন্তু এখন পানি কমায় কোনো সমস্যা হচ্ছে না।

বন্যার কারণে ক্যাম্পাসে বিদ্যুৎ না থাকায় বিভিন্ন ধরনের সমস্যায় পড়েন শিক্ষক-শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষাও বন্ধ ঘোষণা করা হয়।

এছাড়া শুক্রবার (১৭ জুন) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক ছাত্রী হল থেকে শিক্ষার্থীদের উদ্ধারে কাজ করেন বিজিবি কর্মকর্তারা। ফলে ওই ছাত্রী হলের শিক্ষার্থীরা নিরাপদে হল ছাড়তে পেরেছেন।

গত ১৪ মে সিলেটে টানা ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে এবার প্রথম বন্যার সৃষ্টি হয়। এতে ক্ষতিগ্রস্ত হয় হাজারো মানুষ। বন্যা পরিস্থিতির উন্নতি ঘটলে ক্ষতি পুষিয়ে উঠতে না উঠতেই আবারও বন্যার কবলে পড়ে এ এলাকার বাসিন্দারা। কিছুদিন ধরে আবারও টানা বৃষ্টিপাত শুরু হওয়ায় নগরের বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে লোকালয়ের মানুষ।


x

সর্বশেষ সংবাদ