সাবেক যবিপ্রবি প্রকৌশলীর কোটি টাকার দুর্নীতি তদন্তে দুদক

প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী
প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারী  © টিডিসি ফটো

টেন্ডার জালিয়াতি ও উন্নয়ন কাজ সম্পূর্ণ না করেই কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাবেক প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারীর বিরুদ্ধে। এ অভিযোগ আমলে নিয়ে তদন্ত করারও সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৯ মে) দুদকের সহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেনকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপনে জারি করেছে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যলয় যশোর।

দুদকের প্রজ্ঞাপনে প্রকৌশলী হেলাল উদ্দিনকে আগামীকাল (১৬ মে) সোমবার সকাল ১০টার মধ্যে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় যশোরের সহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেনের নিকট প্রয়োজনীয় কাগজপত্র সরবরাহ করার জন্য বলা হয়েছে।

আরও পড়ুন: দুর্নীতিবিরোধী অভিযানে আলোচিত দুদক কর্মকর্তা শরীফ চাকরিচ্যুত

হেলাল উদ্দিন পাটোয়ারী বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রধান প্রকৌশলী হিসেবে কর্মরত রয়েছেন। এ বিষয়ে জানতে তার সঙ্গে যোগাযোগ করেছে দ্যা ডেইলি ক্যাম্পাস। তিনি বলেছেন, তার কাছে বেনামী একটা চিঠি এসেছে। এখন তিনি এ বিষয়ে কোন কথা বলতে চান না।

প্রকৌশলী হেলাল উদ্দিন বলেন, ‘‘আগে সত্য উম্মেচিত হউক আমি তারপরে বক্তব্য দেবো।’’ তিনি দুদককে তদন্ত চালিয়ে যাওয়ার পরামর্শ দেন। এছাড়া দুদকের নির্দেশনা অনুযায়ী আগামীকাল সোমবার তার প্রয়োজনী তথ্য সরবরাহের বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।


x

সর্বশেষ সংবাদ