অসচ্ছলদের সহায়তায় বুয়েট’১৮-এর এন্ট্রেন্স ডে পালন

ঢাকা
সহায়তা   © টিডিসি ফটো

সমাজের অসচ্ছল মানুষদের সহায়তার মধ্য দিয়ে এন্ট্রেন্স ডে পালন করেছে বুয়েট’১৮। শুক্রবার (২৯ এপ্রিল) বুয়েটের এ ব্যাচ বিশ্ববিদ্যালয় জীবন শুরু করেছিল। দিনটিকে অর্থবহভাবে পালনের উদ্দেশ্যে এ বছর পুরো ব্যাচের পক্ষ থেকে অসচ্ছল মানুষদের আর্থিক সাহায্য করার পরিকল্পনা করা হয়। 

এদিন ঢাকায় ১০০টি পরিবারকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়। নিত্য প্রয়োজনীয় সামগ্রীর তালিকায় ছিল- চাল, চিনি, পোলাওয়ের চাল, আলু, পেঁয়াজ, লবণ, সেমাই, নুডুলস, সাবান, গুঁড়া দুধ। চট্টগ্রামে প্রজেক্ট হাসিমুখকে দরিদ্র পরিবারকে নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনে দেয়ার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

এছাড়া আইইউটি’১৮-এর একজন অসুস্থ শিক্ষার্থীকে কিছু আর্থিক সহায়তা প্রদান করা হয়। এছাড়া ১০৫টি কুরআন বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৮০টি বাংলায় অর্থসহ কুরআন। যার ৯টি বুয়েটের হলগুলোয়, বাকিগুলো এতিমখানায় ও মক্তবে দেওয়া হয়। এদিকে নবোত্থান–১৮ এবং বিদ্যানন্দকে পথশিশুদের মাঝে খাবার বিতরণের জন্য কিছু আর্থিক সাহায্য প্রদান করে ব্যাচটি।

ব্যাচ’১৮-এর একজন শিক্ষার্থী জানান, এন্ট্রেন্স ডে বিশ্ববিদ্যালয় জীবনের এক আনন্দময় দিন। আর দিনটিকে অর্থবহভাবে পালন করতে নানা আয়োজনের সাথে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেয়ে ভালো আর কি হতে পারে! আশা করছি আমাদের ব্যাচ এই ধারাটি অব্যাহত রাখবে। 


x

সর্বশেষ সংবাদ