গুচ্ছ ইঞ্জিনিয়ারিং পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত চলতি সপ্তাহে

ভর্তি পরীক্ষা
লোগো  © ফাইল ফটো

দেশে চলমান করোনা পরিস্থিতি বিবেচনায় সব বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর চিন্তাভাবনা করা হচ্ছে। ইতোমধ্যে বেশ কয়েকটি ইউনিভার্সিটি তাদের ভর্তি পরীক্ষার তারিখ পিছিয়ে দিয়েছে। তবে প্রকৌশল গুচ্ছ নিয়ে কোনো সিদ্ধান্ত না আসায় দুশ্চিন্তায় রয়েছেন শিক্ষার্থীরা।

জানা গেছে, প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষাও পেছানোর বিষয়ে ভাবছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। তবে বিষয়টি নিয়ে এখনো কোনো আনুষ্ঠানিক বৈঠক করতে পারেনি সেন্ট্রাল এডমিশন কমিটি। তবে চলতি সপ্তাহে কেন্দ্রীয় ভর্তি কমিটির বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রকৌশল গুচ্ছের আহবায়ক ও চট্রগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রফিকুল আলম শনিবার (১৫ মে) রাতে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ভর্তি পরীক্ষা সংক্রান্ত আমাদের আগের সিদ্ধান্তই বহাল আছে। নতুন করে কোনো সিদ্ধান্ত এখনো নেয়া হয়নি।

পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হতে পারে জানিয়ে তিনি আরও বলেন, সরকার আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই অবস্থায় আমরাও পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নিবো।

চলতি সপ্তাহের বৈঠক সম্পর্কে চুয়েট উপাচার্য বলেন, চুয়েট, রুয়েট ও কুয়েটের বিভিন্ন অনুষদের ডিনদের নিয়ে আমাদের সেন্ট্রাল এডমিশন কমিটি গঠন করা হয়েছে। চলতি সপ্তাহে এই কমিটির একটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে ভর্তি পরীক্ষা পেছানো না পেছানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, গত ২০ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে আগামী ১২ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি নেয়ার সিদ্ধান্ত জানানো হয়। গত ৮ মে প্রকৌশল গুচ্ছে ভর্তি পরীক্ষার আবেদন শেষ হয়েছে। আগামী ২ জুন পরীক্ষায় যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করার কথা রয়েছে। 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ