যবিপ্রবিতে জামাল নজরুল এস্ট্রোনমি ক্লাবের ওয়েবসাইট উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠান
উদ্বোধনী অনুষ্ঠান  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অন্যতম গবেষণাধর্মী সংগঠন ‘জামাল নজরুল এস্ট্রোনমি ক্লাব। সংগঠনটি সম্প্রতি একটি ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে ম্যাগাজিন মহাশূন্যের মোড়ক উন্মোচন এবং ক্লাবের লগো ও ওয়েবসাইটের উদ্বোধন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্লাবের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ফারুক হোসাইন। এসময় ক্লাব সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়টির শিক্ষকরা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে জ্যোতির্বিজ্ঞানের বিভিন্ন শাখার উপর লেখা ই-ম্যাগাজিন মহাশূন্যের মোড়ক উন্মোচন করেন।

মো. ফারুক হোসাইন বলেন, এই ক্লাবকে কিভাবে আন্তর্জাতিক ক্লাবগুলোর সাথে যুক্ত করা যায় সেটা নিয়ে আমরা কাজ করছি। অতীতে এই ক্লাব যেভাবে আন্তর্জাতিক মানের ওয়েবিনার আয়োজন করেছে আগামীতে আরও এমন ওয়েবিনার আয়োজন করতে সহযোগিতা করবো। তিনি বলেন, আশা করি এই ক্লাব একদিন যবিপ্রবির গন্ডি পেরিয়ে সারাদেশের ভেতর নাম উজ্জ্বল করবে।

সংগঠনটির সভাপতি ও পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আল মুজাহিদ আফ্রিদি বলেন, এই ক্লাবের কাজ হচ্ছে মূল ধারার বিজ্ঞান চর্চার সাথে সকল শিক্ষার্থীদের যুক্ত করা। বিজ্ঞান ভীতি দূর করে সবার কাছে অচেনা আকাশের খবর পৌছে দেওয়া। আশা করি আমাদের কাজের মাধ্যমে এই ক্লাবকে যবিপ্রবির গন্ডি থেকে সারাদেশের কাছে পৌঁছে দিতে পারবো।

অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন কার্যনির্বাহী সদস্য তানভির রেজা তন্ময়, ম্যাগাজিনের বিশেষত্ব তুলে ধরেন মহাশূন্য ম্যাগাজিনের সম্পাদক নিহাল সিদ্দিকি, ওয়েবসাইটের নানান দিক বর্ণনা করেন আইটি বিশেষজ্ঞ মো. আসিফ জলিল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনটির পাবলিকেশন সেক্রেটারি নাঈমুর রহমান।


মন্তব্য

সর্বশেষ সংবাদ