অবশেষে প্রধান ফটক পাচ্ছে বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি
মেইন গেটের ডিজাইন  © সংগৃহিত

প্রকল্প পাস হওয়ার প্রায় ৭ বছর পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) মেইন গেটের নির্মানকাজ শুরু হতে যাচ্ছে। মেইন গেটের নির্মাণের দায়িত্বে থাকা মো. নূর আলী মোল্লা আজ (মঙ্গলবার) দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, “গেটের ডিজাইনসহ বেশ কিছু বিষয় নিয়ে জটিলতা ছিলো, তবে সকল জটিলতার সমাধান হয়েছে। আগামীকাল থেকেই আমরা গেটের নির্মাণকাজ শুরু করতে যাচ্ছি”। এসময় তিনি আরও জানান, নির্মাণ কাজ শুরুর ছয় মাসের মধ্যে তারা কাজটি সম্পন্ন করার চেষ্টা করবেন।

এদিকে অবশেষে গেটের নির্মাণকাজ শুরু হওয়ায় আনন্দিত শিক্ষার্থীরাও। আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইজাজুর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক একটা বিশ্ববিদ্যালয়ের জন্য ‘সিম্বলিক’ একটা নিদর্শন। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের নিজস্বতা ও স্বকীয়তা বহন করে এটি। অবশেষে বশেমুরবিপ্রবিতে নানা অনিয়ম ও দীর্ঘসূত্রীতার অবসান ঘটিয়ে প্রধান ফটকের নির্মাণ কাজ শুরু হওয়ায় শিক্ষার্থী হিসেবে অনেক আনন্দ বোধ করছি৷ আশা করি গেটের নির্মাণকাজ কোন জটিলতা ছাড়া দ্রুত সম্পন্ন হবে”।

প্রসঙ্গত, ২০১৪ সালের জানুয়ারিতে শুরু হওয়া ২ বছর মেয়াদি বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে বশেমুরবিপ্রবির মেইন গেট নির্মাণ হওয়ার কথা ছিলো। তবে জনবল সংকটসহ বিভিন্ন কারণে প্রকল্পটির মেয়াদ একাধিকবার বৃদ্ধি করা হয়। ২৫০ কোটি টাকার এ প্রকল্পে মেইন গেট ও সাব গেট নির্মাণের জন্য বরাদ্দ রয়েছে ১ কোটি ৫ লাখ টাকা।


মন্তব্য