ব্যাংকক ও কলকাতা হল্ট প্রাইজ ইমপ্যাক্ট সামিটে যাচ্ছে মাভাবিপ্রবির দুই টিম

ব্যাংকক ও কলকাতা হল্ট প্রাইজ ইমপ্যাক্ট সামিটে যাচ্ছে মাভাবিপ্রবির দুই টিম
  © সংগৃহীত

হল্ট প্রাইজ ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে ২০২১ হল্ট প্রাইজ ইমপ্যাক্ট শীর্ষ সম্মেলনের স্থান অংশ নেওয়া কো-হোস্ট এবং দলসমূহ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। এ বছরের শীর্ষ সম্মেলন বিশ্বের ৫০টি ভিন্ন শহর জুড়ে অনুষ্ঠিত হবে, যা এক মিলিয়ন মার্কিন ডলার স্টার্টআপ চ্যালেঞ্জের আঞ্চলিক পর্যায়।

২০২১ সালে হাল্ট প্রাইজ চ্যালেঞ্জ হল, উদ্যোক্তাদের এমন একটি উদ্যোগের ভিত্তি তৈরি করতে বলা হয়েছে যা কর্মসংস্থান সৃষ্টি করবে, অর্থনীতিতে নতুন প্রাণ জোগাবে, সরবরাহ চেইনের পুনঃপরিল্পনা মাধ্যমে আরও মজবুত করবে এবং ২০৩০ সালের মধ্যে ১০ লাখ লোকের সামগ্রিক উন্নয়ন করবে।

হল্ট প্রাইজ ইমপ্যাক্ট সামিট অংশগ্রহণকারীদের জন্য অনবদ্য অভিজ্ঞতা তৈরি করার এবং ব্যবসার মাধ্যমে বিশ্ব পরিবর্তনের জন্য যে দৃষ্টভঙ্গির প্রয়োজন সেই দৃষ্টিভঙ্গির মাধ্যমে সকলকে একত্রিত করার জন্য বিখ্যাত। অনুষ্ঠানটি কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ইন্ডাস্ট্রি প্রোফেশনালস, একাডেমিক নেতা এবং অলাভজনক/সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য উন্মুক্ত। অনুষ্ঠানে পেশাদার নেটওয়ার্কিং সম্মেলন, সামাজিক অনুষ্ঠান, অনুপ্রেরণামূলক বক্তব্য, কর্মশালা এবং শীর্ষ সম্মেলনের শিরোনামে অন্তর্ভুক্ত থাকতে পারে। মিলিয়ন-ডলারের হল্ট প্রাইজ চ্যালেঞ্জের আঞ্চলিক পর্যায় হল চূড়ান্ত প্রতিযোগীতার ডেমো ডে। ২০০জনেরও বেশি তালিকাভুক্ত উদ্যোক্তা এ বছরের জাতিসংঘের জারি করা খাদ্য চ্যালেঞ্জকে সমাধান করে এমন কাজ শুরু করবে। ভাগ্যবান একটি দল হল্ট প্রাইজ এক্সিলারেটর প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য গোল্ডটিকিট আমন্ত্রণ পাবে। যা তাদের স্টার্টআপ এর জন্য এক লাখ মার্কিন ডলার জয়ের পথে আরেক ধাপ এগিয়ে দেবে।

১২১ দেশের তিন লাখের বেশি অংশগ্রহণকারীর মধ্যে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালইয়ের টিম গ্রীন মার্ট ব্যাংককে এবং টিম গ্রীন হাউস কলকাতার হল্ট প্রাইজ ইমপ্যাক্ট সামিটে প্রতিনিধিত্ব করবে।

টিম গ্রীন মার্টের দলনেতাকে  তাদের অনুভূতি ব্যক্ত করার কথা বললে তিনি বলেন,  উল্লেখ করতে গেলে ব্যাংকক রিজিওনাল সামিটে অংশগ্রহণের সুযোগ আমাদের কাছে সবথেকে বড় পাওয়া। আমরা হল্ট প্রাইজের অংশ হতে পেরে অনেক সম্মানিত এবং পুলকিত বোধ করছি। একই সাথে আমরা সামনে আরও বড় চ্যালেঞ্জের দিকে এগিয়ে যাচ্ছি। এখন আমাদের দায়িত্ব আরও বেশি কারণ এখন আমরা আমাদের বিশ্ববিদ্যালয় এবং আমাদের দেশের হয়ে প্রতিনিধিত্ব করব। আমরা সফলতা অর্জনের জন্য আমাদের সেরাটা দিতে চাই।

গত ১৯ ডিসেম্বর ২০২০ হল্ট প্রাইজ মাভাবিপ্রবির অনক্যাম্পাস  ফাইনালে চ্যাম্পিয়ন হয় টিম গ্রীন মার্ট এবং রানার্স আপ হয় টিম গ্রীন হাউস। রিজিওনালে আমন্ত্রণ পাওয়ায় তারা এখন সেখানে অংশগ্রহণের প্রস্তুতি নিচ্ছে।


মন্তব্য