নিজে ক্যাম্পাস ছেড়ে ট্রেজারারকে দায়িত্ব দিলেন হাবিপ্রবি ভিসি

অধ্যাপক আবুল কাসেম ও অধ্যাপক বিধান চন্দ্র
অধ্যাপক আবুল কাসেম ও অধ্যাপক বিধান চন্দ্র  © টিডিসি ফটো

ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারকে উপাচার্যের দায়িত্ব দিয়ে গভীর রাতে ক্যাম্পাস ত্যাগ করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। এসময় তিনি একটি পত্র লিখে রেখে গেছেন। যাওয়ার সময় সঙ্গে উপাচার্যের স্ত্রীও ছিলেন।

চিঠিতে কি লেখা ছিল জানতে চাই বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ভিসি স্যার চিঠিতে যা লিখেছেন সেটা মোটামুটি এ রকম, ‘‘আমার স্ত্রীর অসুস্থতা জনিত কারণে জরুরি প্রয়োজনে আমাকে ক্যাম্পাস ত্যাগ করতে হচ্ছে। এই সময় আপনাকে (ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার) দায়িত্ব পালনের জন্য বলা হলো।’’

এদিন রাত আনুমানিক ৩টার দিকে ক্যাম্পাস ত্যাগ করেন উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম। এর আগে উপাচার্যের বাসভবনের সামনে গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে চাকরি দাবিতে অবস্থান কর্মসূচি পালন করে ছাত্রলীগ। রাত ৮টা পর্যন্ত চলে তাদের এ কর্মসূচি। পরে রাত সাড়ে ৮টার দিকে উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন সংগঠনটির নেতাকর্মীরা।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ফজলুল হক দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবি নিয়ে উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছে। তাদের সঙ্গে আলোচনায় বসেছি। যেহেতু বিজ্ঞপ্তি প্রকাশ করা আছে, সুতরাং খুব কম সময়ের মধ্যে নিয়োগপ্রক্রিয়ার কাজ শুরু করা হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ