লিখিত পরীক্ষার মাধ্যমেই বুয়েটে ভর্তি: উপাচার্যের চাওয়া

উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার
উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেছেন, ভর্তি পরীক্ষা আমরা অনলাইনে নেওয়ার চিন্তা করছি না। আমাদের লিখিত পরীক্ষা পদ্ধতি বহাল থাকবে। তবে প্যানডেমিক বিবেচনায় পরীক্ষার সময়, নম্বর বণ্টন ও যোগত্যা নির্ধারণে পরবির্তন আসতে পারে।

বুয়েট উপাচার্য বুধবার গণমাধ্যকে বলেন, স্বাস্থ্যবিধি মেনে অল্প অল্প শিক্ষার্থী নিয়ে পরীক্ষা নেওয়া যেতে পারে। এটা আমার ব্যক্তিগত অভিমত। এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে একাডেমিক কাউন্সিল সর্বোচ্চ অথোরিটি। এইচএসসির রেজাল্ট প্রকাশিত হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ভর্তি পরীক্ষার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

উপাচার্য বলেন, বুয়েটে আগেও লিখিতের মাধ্যমে ভর্তি পরীক্ষা হয়েছে। তাই নতুন করে এখন অনলাইনে পরীক্ষা নেওয়াটা আমাদের জন্য সম্ভব হবে না।

ভর্তি পরীক্ষার তারিখে বিষয়ে উপাচার্য বলেন, ভর্তি পরীক্ষাটা নির্ভর করছে এইচএসসির রেজাল্টের উপর। রেজাল্টটা না দেখে তো আমরা আমাদের নীতিমালা প্রণয়ন করতে পারি না। আমাদের ভর্তি পরীক্ষার আগে এসএসসি ও এইচএসসির মার্কস দ্বারা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একটি শর্ট লিস্ট করা হয়। আামরা অপেক্ষা করছি কীভাবে এইচএসসির রেজাল্ট পাবলিশ হয়।

ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে জানতে চাইলে তিনি বলেন, যারা বুয়েটে ভর্তি হতে চায় তারা জানে বুয়েটে কীভাবে পরীক্ষা দিতে হয়। বুয়েটের নিয়ম তো আর পাল্টাবে না। লিখিত পরীক্ষাই নিতে হবে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ