রুয়েটে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত, ক্লাস শুরু ২৮ অক্টোবর

ওরিয়েন্টেশন অনুষ্ঠান
ওরিয়েন্টেশন অনুষ্ঠান  © টিডিসি ফটো

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৭ অক্টোবর) বিশ্ববিদ্যালয়টির অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অন্তর্বর্তীকালীন উপাচার্য প্রফেসর ড. তারিফ উদ্দিন আহমেদ এবং সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মো. রবিউল ইসলাম সরকার। 

বক্তব্যের শুরুতেই তিনি জুলাই আন্দোলনে আহত ও শহিদদের স্মরণ করেন। তিনি শিক্ষার্থীদের ধর্মীয় অনুশাসন পালনে উদ্বুদ্ধ করে বলেন, ধর্মীয় অনুশাসনের মধ্যে থাকলে ভালো পরিবেশে থাকা যায়। এমন ইঞ্জিনিয়ার দিয়ে লাভ নাই যারা সমাজের সার্বিক কল্যাণে নিজেকে নিয়োজিত করতে পারেন না।

সভাগুলোতে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন রুয়েটের সাবেক উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম বেগ,আইকিউএসির সহকারী পরিচালক প্রফেসর ড.শামীম আনোয়ার, পুরকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. কামরুজ্জামান, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন প্রফেসর ড. মো. রবিউল ইসলাম এবং  যন্ত্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. রোকুনুজ্জামান।

অনুষ্ঠানে জানানো হয়, আগামী সোমবার (২৮ অক্টোবর) থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। কোনো শিক্ষার্থী প্রথম ১০ শিক্ষা দিবস অর্থাৎ দুই সপ্তাহ ক্লাসে অনুপস্থিত থাকলে তার ভর্তি বাতিল হয়ে যাবে।

নবীন শিক্ষার্থী হাসান নাসরুল্লাহ বলেন, দেশের দ্বিতীয় স্বাধীনতার সাক্ষী হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। ৩১ জুলাই অরিয়েন্টেশন হওয়ার কথা থাকলেও দেশের সংকটময় পরিস্থিতির কারণে সম্ভব হয়নি। এখনো নানা প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও ক্লাস করার অভিলাষ পূর্ণ হওয়ায় আমি খুশি ও রুয়েট কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ