পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ৩ নভেম্বর 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে জিএসটি গুচ্ছের অধীনে চূড়ান্তভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীনবরণ আগামী ৩১ অক্টোবর এবং ক্লাস কার্যক্রম শুরু হবে ৩ নভেম্বর। রবিবার (২৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৩১ অক্টোবর সকাল ১০টায় টিএসসি কনফারেন্স রুমে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হবে। এ ওরিয়েন্টেশনের মাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের নিয়মকানুন ও বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবগত হবে। এরপর ৩ নভেম্বর থেকে স্ব-স্ব অনুষদে শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস শুরু হবে।

আরও বলা হয়, নতুন শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ক্লাস কার্যক্রম শুরুর ১৪ দিনের মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে বলা হয়েছে, অন্যথায় তাদের ভর্তি স্বয়ংক্রিয়ভাবে বাতিল বলে গণ্য হবে।আবাসিক হলে ভর্তিকৃত শিক্ষার্থীরা আগামী ৩০ অক্টোবর থেকে সংশ্লিষ্ট প্রভোস্ট অফিসে যোগাযোগ করে হলরুম নির্ধারণের কাজ সম্পন্ন করবেন। এসময় চূড়ান্ত ভর্তি সম্পন্নের সময় প্রদত্ত স্লিপ এবং হল ভর্তি ফি জমার রশিদ সাথে আনতে হবে।

এছাড়াও যেসব শিক্ষার্থী পূর্বে অন্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক বা চূড়ান্ত ভর্তি সম্পন্ন করেছিলেন, তারা জিএসটি গুচ্ছ নির্দেশিকা অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করে পবিপ্রবিতে জমা দিতে হবে। নির্দিষ্ট সময়ে কাগজপত্র জমা দিতে ব্যর্থ হলে তাদের ভর্তি বাতিল হবে। শিক্ষার্থীরা তাদের একাডেমিক এবং আবাসন প্রক্রিয়া সম্পন্ন করে বিশ্ববিদ্যালয়ের পরবর্তী শিক্ষাজীবন শুরুর জন্য প্রস্তুত হতে পারবেন।


সর্বশেষ সংবাদ